ইউএনও’র গাড়িচাপায় সাংবাদিক নিহত;তদন্ত কমিটি গঠন: বিএমএসএফের কঠোর হুশিয়ারী

মোঃ শহিদুল ইসলাম সিনিয়র স্টাফ রিপোর্টারঃ
  • আপডেট টাইম : মঙ্গলবার, ১০ মে, ২০২২
  • ১২২ বার পঠিত

 

নাটোর, মঙ্গলবার, ১০ মে, ২০২২: নাটোরের নলডাঙ্গা উপজেলা নির্বাহী কর্মকর্তার স্ত্রীর গাড়িচাপায় সিংড়ার সাংবাদিক সোহেল রানা (৩৪) নিহতের ঘটনায় তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট রহিমা খাতুনকে প্রধান করে এ কমিটি গঠন করা হয়।

কমিটির অন্য সদস্যরা হলেন বিআরটিএর সহকারী পরিচালক ইঞ্জিনিয়ার রাশেদুজ্জামান এবং সিংড়ার ইউএনও সামিরুল ইসলাম। কমিটিকে আগামী তিন কার্য দিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

জেলা প্রশাসক শামীম আহমেদ বলেছেন, আগামী তিন কার্য দিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে কমিটিকে। কেন সেখানে সরকারি গাড়ি নিয়ে যাওয়া হয়েছিল? চালক কে ছিল? সে বেপরোয়া গতিতে গাড়ি চালাচ্ছিল কি না? তদন্ত প্রতিবেদন বিশ্লেষণ করে দোষীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

এদিকে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান আহমেদ আবু জাফর বলেছেন, এটি স্রেফ হত্যাকান্ড। তবে সুষ্ঠু তদন্তের স্বার্থে প্রশাসনের পক্ষ থেকে গঠিত তদন্ত কমিটিতে স্থানীয় যে কোন একজন সাংবাদিককে রাখা যেত। ড্রাইবার এবং গাড়িতে থাকা ইউএনওর স্ত্রীকে ডোপ টেষ্টের আওতায় আনার দাবি করা হয়েছে। প্রশাসন যদি সুষ্ঠু তদন্ত না করে পক্ষপাতিত্ব করার চেষ্টা করেন, তবে বিএমএসএফের পক্ষ থেকে সোহেল হত্যাকান্ডের বিচারের দাবিতে কঠোর আন্দোলন হাতে নেয়া হবে।

এদিকে সাংবাদিক সোহেল নিহতের পর এলাকায় শোকের মাতম চলছে। দুটি শিশু কণ্যা নিয়ে সোহেলের স্ত্রীর কান্নায় আকাশ বাতাস ভারী হয়ে উঠেছে। মৃতকালে সোহেল ৯ বছরের একটি কণ্যা ও ৪ বছরের পুত্র সন্তান রেখে গেছেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরো খবর