কুষ্টিয়া সদরে আতাউর রহমান আতা খোকসায় শান্ত চেয়ারম্যান নির্বাচিত

কে এম শাহীন রেজা, কুষ্টিয়া জেলা প্রতিনিধি ॥
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৯ মে, ২০২৪
  • ১৫ বার পঠিত

 

 

 

৬ষ্ট তম উপজেলা নির্বাচনের গত ৮ তারিখ ছিল প্রথম ধাপের নির্বাচন, উক্ত নির্বাচনে কুষ্টিয়া জেলার কুষ্টিয়া সদর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে বিজয়ী হয়েছেন কুষ্টিয়া সদর আসনের সংসদ সদস্য (এমপি) ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফের চাচাতো ভাই আতাউর রহমান আতা। তিনি আনারস প্রতীক নিয়ে ৬৭ হাজার ৪৮১ ভোট পেয়েছেন। তার একমাত্র প্রতিদ্বন্দ্বী মোটরসাইকেল প্রতীক নিয়ে আবু আহাদ আল মামুন ৩ হাজার ৫৬৪ ভোট পেয়েছেন।
কুষ্টিয়া সদর উপজেলায় মোট ভোটার সংখ্যা রয়েছে ৪ লাখ ২০ হাজার ৮৩৩ জন। ১৩টি ইউনিয়নের ১৪৫টি কেন্দ্রে ৭৩ হাজার ২৯৯ জন ভোটার ভোট দেন। এর মধ্যে ৭১ হাজার ৪৫ ভোট বৈধ এবং ২ হাজার ২৫৪ ভোট অবৈধ হয়েছে। এছাড়াও ভাইস চেয়ারম্যান পদে পালকি প্রতীক নিয়ে আবু তৈয়ব বাদশা ৪৭ হাজার ১৫৮ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন এবং তার একমাত্র নিকটতম প্রতিদ্বন্দ্বী জাকির হোসেন পেয়েছেন ২১ হাজার ৮০৭ ভোট।
অপরদিকে কুষ্টিয়ার খোকসা উপজেলা পরিষদের নির্বাচনে জয়ী হয়েছেন খোকসা উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আল মাসুম মোর্শেদ শান্ত। খোকসা উপজেলায় মোট ভোটার সংখ্যা ১ লাখ ১৬ হাজার ৮ জন। উপজেলার ৫০টি ভোট কেন্দ্রে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। খোকসা উপজেলা নির্বাচন অফিসার আলমগীর হোসেন জানান, আল মাসুম মোর্শেদ শান্ত ঘোড়া প্রতীক নিয়ে ২৫ হাজার ১০১ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন এবং তার নিকটতম প্রতিদ্বন্দ্বী খোকসা উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও বর্তমান চেয়ারম্যান বাবুল আখতার মোটরসাইকেল প্রতীক নিয়ে ভোট পেয়েছেন ১৯ হাজার ৫৩৯ টি।

দয়া করে নিউজটি শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরো খবর