কুষ্টিয়ার চাল সিন্ডিকেটের মূল হোতা আ: রশিদ ও ওমর ফারুকের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি

কে এম শাহীন রেজা, কুষ্টিয়া জেলা প্রতিনিধি ॥
  • আপডেট টাইম : সোমবার, ১৯ ফেব্রুয়ারী, ২০২৪
  • ৩৪ বার পঠিত

 

 

 

দেউলিয়ার পথে থাকা দেশের চাল সিন্ডিকেটের অন্যতম হোতা সেই চাল রশিদের বিরুদ্ধে এবার গ্রেফতারি পরোয়ানা জারি হয়েছে। সঙ্গে যুক্ত হয়েছে তার স্ত্রী ও পুত্র। রশিদ লজিষ্টিক লিঃ এর ব্যবস্থাপনা পরিচালক আব্দুর রশিদ, পিতা মৃত হাজী ইছাহক আলী বিশ্বাস এর বিরুদ্ধে মামলা নং- সিআর ৪৪২০/২৩ রিসিভ নং- ৩৪২/২৪ (গুলশান থানা)। রশিদ লজিষ্টিক লিঃ এর পরিচালক আব্দুর রশিদের স্ত্রী মোছাঃ জাহানারা ইয়াসমিন এর মামলা নং- সিআর ৪৪২০/২৩ রিসিভ নং- ৩৩৮/২৪ (গুলশান থানা)। রশিদ লজিষ্টিক লিঃ এর আরেক পরিচালক আব্দুর রশিদের পুত্র শাহারিয়ার রশিদ এর মামলা নং- সিআর ৪৪২০/২৩ রিসিভ নং- ৩৩৭/২৪ (গুলশান থানা)। গুলশান থানা এই তিন ব্যক্তির বিরুদ্ধে আদালতের পরোয়ানা ইতোমধ্যে কার্যকর করতে মাঠে নেমেছে। গুলশান থানার অফিসার ইনচার্জ জানান, এই তিন ব্যক্তিকে গ্রেফতারের জন্য বিভিন্ন জায়গায় অভিযান চালানো হচ্ছে। এদিকে গ্রেফতার এড়াতে সপরিবারে আব্দুর রশিদ গা ঢাকা দিয়েছেন বলে খবর পাওয়া গেছে। বিষয়টি জানতে রশিদের মোবাইলে ফোনে ফোন করা হলে তাকে পাওয়া যায়নি।
দেশের চাল সিন্ডিকেটের অন্যতম হোতা রশিদ গত কয়েক বছরে আঙ্গুল ফুলে কলাগাছ হয়েছেন। চাল রশিদ একের পর এক তার কোম্পানীর সংখ্যা বাড়িয়েছে, টাকার কুমিরে পরিণত হয়েছে। কিন্তু গত বছরের মাঝামাঝি থেকে তার সাম্রাজ্যের ধ্বস নামতে শুরু করে। তিনি দেউলিয়ার পথে হলেও ব্যাংক কর্মকর্তাদের দৃষ্টি আড়াল করতে নানা রকম ফন্দি ফিকির করছিলেন। কিন্তু এই গ্রেফতারি পরোয়ানা জারির পর সকল ফন্দি ফিকির ফাঁস হয়েছে। কপালে চিন্তার ভাঁজ পড়েছে শীর্ষ ব্যাংক কর্মকর্তাদের।
অন্যদিকে কুষ্টিয়া খাজা নগরের ফ্রেশ এগ্রো ফুড লিমিটেড এর স্বত্ত্বাধিকারী ও দি কুষ্টিয়া চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি’র পরিচালক ওমর ফারুকের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছে। ঢাকা জেলায় করা একটি মামলায় তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করে আদালত। আদালত ওমর ফারুককে গ্রেফতার করতে গুলশান থানা পুলিশকে আদেশ দেন। ওমর ফারুকের বাড়ি কুষ্টিয়া জেলায় হওয়ায় গুলশান থানা কুষ্টিয়া মডেল থানা পুলিশকে গ্রেফতারি পরোয়ানার আদেশনামা প্রেরণ করেন। যাহার কুষ্টিয়া মডেল থানার রেজিষ্ট্রার রিসিভ নং ৩৩৫/২৪, মামলা নং- সিআর ৩৩১৭/২৩। ওমর ফারুক কুষ্টিয়া সদর উপজেলার খাজানগর কবুরহাট এলাকার হাজী মোঃ হাশেম আলীর পুত্র। একাধিক সূত্রে জানা যায়, ওমর ফারুক কুষ্টিয়ার বিভিন্ন জনের কাছ থেকে কোটি কোটি টাকা ধার নিয়ে পরিশোধ করতে তালবাহনা করছে। ইতিমধ্যে তিনিও গা ঢাকা দিয়েছে বলে জান গেছে।

দয়া করে নিউজটি শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরো খবর