কেএনবি এগ্রো ইন্ডাস্ট্রিজ লি’র প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

কে এম শাহিন রেজা, কুষ্টিয়া জেলা প্রতিনিধিঃ
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১১ জানুয়ারী, ২০২৪
  • ৪৩ বার পঠিত

 

 

 

 

জমকালো আয়োজনের মধ্য দিয়ে দেশের অন্যতম ফিড তৈরীর প্রতিষ্ঠান কুষ্টিয়া কেএনবি এগ্রো ইন্ডাষ্ট্রিজ লিমিটেড এর ১২তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে। গত ১১ তারিখ বৃহস্পতিবার সকাল ১১টায় কেএনবি এগ্রো ইন্ডাষ্ট্রিজ কারাখানা চত্তরে জাতীয় ও প্রতিষ্ঠানের পতাকা উত্তোলন এবং বেলুন ও পায়রা উড়িয়ে প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠানের উদ্বোধন করেন কেএনবির ব্যবস্থাপনা পরিচালক কামরুজ্জামান নাসির ও পরিচালক চামেলি জামান।
কেএনবি এগ্রো ইন্ডাষ্ট্রিজ লিঃ এর ১২ তম বছর পূর্তি উৎসব উপলক্ষে প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা পরিচালক নাসির বলেন, আমার একার পক্ষে এতো বড় একটি প্রতিষ্ঠান পরিচালনা করা সম্ভব নয়, আজ আপনারা আমার পাশে আছেন বলেই এই অগ্রযাত্রা ধরে রাখতে পেরেছি। এর দাবীদার আমি একা নই এর দাবীদার কেএনবি পরিবারের সকলেই। আপনারা আমার সাথে কাধে কাধ মিলিয়ে যে কাজ করে যাচ্ছেন আমি যতদিন এই কোম্পানী চালিয়ে যাব আপনারা আমার সাথে থাকবেন।
২০১২ সালে গুটি কয়েক লোকবল নিয়ে স্বল্প পরিসরে বটতৈল নামক এই স্থানে ফিড উৎপাদনের জন্য কারখানা স্থাপন করেছিলাম। অনেক বাঁধা বিপত্তি পেরিয়ে আজকের এই প্রতিষ্ঠানটি দেশের মধ্যে মাথা উঁচু করে দাড়িয়েছে। বর্তমানে এই প্রতিষ্ঠানটিতে প্রায় ১৫ শত কর্মকর্তা ও কর্মচারী কাজ করছে। কুষ্টিয়ার মানুষের জন্য আমি যেন আরও কর্মসংস্থান সৃষ্টি করতে পারি, শুধু এই প্রতিষ্ঠানটি নিয়ে পড়ে নেই আমি আরও বৃহৎ পরিসরে ব্যবসায়ের প্রসার ঘটিয়ে কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি করার কাজ হাতে নিয়েছি।
বিশেষ অতিথি ছিলেন, রশিদ এগ্রো ইন্ডাস্ট্রিজ লিমিটেডের চেয়ারম্যান আলহাজ আব্দুর রশিদ, অগ্রণী ব্যাংক লিমিটেডের ইবি শাখার জিএম সাবিনা সুলতানা, কেএনবি এগ্রো ইন্ডাস্ট্রিজ লিমিটেডের এজিএম সেলস্ অ্যান্ড মার্কেটিং ডা. শহিদুল ইসলামসহ প্রতিষ্ঠানের কর্মকর্তারা। এসময় বিশেষ অতিথিরা তাদের বক্তব্যে বলেন, কেএনবি এগ্রো ইন্ডাষ্ট্রিজ সুনাম সারা দেশে ছড়িয়ে পড়েছে। এই সুনাম ধরে রেখে একদিন দেশের গোন্ডি পেরিয়ে দেশের বাইরে কুষ্টিয়া তথা দেশের নাম উজ্জ্বল করবে। এমন প্রতিষ্ঠান রয়েছে বলে বেকারত্ব সমস্যা কুষ্টিয়ায় অনেক কম। বক্তারা আরো বলেন, কেএনবি এগ্রো ইন্ডাষ্ট্রিজ যত বড় হবে তত বেশি কুষ্টিয়ায় মানুষের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হবে। তাই এই প্রতিষ্ঠানকে সব ধরনের সহযোগিতা করার আশ্বাস দেন বক্তারা।

দয়া করে নিউজটি শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরো খবর