গাংনীতে কৃষকদের মাঝে কম্বাইন্ড হারভেষ্টার বিতরণ -এমপি সাহিদুজ্জামান

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট টাইম : মঙ্গলবার, ২৫ মে, ২০২১
  • ৫৯৫ বার পঠিত



ভর্তূকী মূল্যে কৃষকের মাঝে কম্বাইন্ড হারভেষ্টার মেশিন বিতরণের সময় প্রধান অতিথি’র বক্তব্যে তিনি বলেন, কৃষিতে আধুনিকায়ন ও কৃষকদের স্বল্প খরচে কৃষি পণ্য উৎপাদনে সরকারের নানমুখি পদক্ষেপের মধ্যে কম্বাইন্ড হারভেষ্টার একটি অন্যতম। ফসল কাটা মাড়াইয়ের মুহুর্তে শ্রমিক সংকট কাটিয়ে এবং যথা সময়ে কৃষি পণ্য ঘরে তোলার লক্ষে গাংনী উপজেলায় পর্যায়ক্রমে বিতরণ করা হচ্ছে হারভেস্টার।



স্বল্প খরচ আর স্বল্প সময়ে ফসল ঘরে তুলতে পারছে এমন খুঁশিতে সরকারের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছেন কৃষকরা। তবে সরকারের সব সুবিধায় পাচ্ছে মেহেরপুর ও গাংনীবাসী। কৃষকদের উন্নয়নে এবং তাদের চাহিদার প্রতি গুরুত্ব দিয়ে চাহিদা পুরুনে আপ্রাণ চেষ্টা করা হচ্ছে ।



প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলায় কৃষক বাঁচাতে গাংনীর বিভিন্ন মাঠে কৃষক ছাউনি ঘর নির্মাণের উদ্যোগ নিয়েছেন মেহেরপুর-২ (গাংনী) আসনের সংসদ সস্য মোহাম্মদ সাহিদুজ্জামান। ইতোমধ্যে কয়েকটি কৃষক ছাউনি ঘরের উদ্ধোধন করা হয়েছে। আরো দশটি কৃষক ছাউনি ঘরের কাজ অল্প সময়ের মধ্যে শুরু হবে জানান এ সংসদ সদস্য।



মেহেরপুরের গাংনী উপজেলায় ভর্তূকী মূল্যে কৃষকের মাঝে দু’টি কম্বাইন্ড হারভেষ্টার মেশিন বিতরণ করা হয়েছে।
মঙ্গলবার (২৫ মে) সকালে গাংনী উপজেলা কৃষি অফিসের উদ্দ্যোগে এ আধুনিক ধান কাটার যন্ত্র বিতরণ করা হয়। উপজেলা চত্বরে আয়োজিত হারভেষ্টার মেশিন বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কৃষকের হাতে মেশিনের চাবি তুলে দেন মেহেরপুর-২ গাংনী আসনের সংসদ সদস্য মোহাম্মদ সাহিদুজামান খোকন।



গাংনী উপজেলা নির্বাহী অফিসার মৌসুমী খানমের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন, মহিলা ভাইস চেয়ারম্যান ফারহানা ইয়াসমিন, উপজেলা কৃষি অফিসার কে এম সাহাবুউদ্দীন আহমেদ, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মনিরুজামান মনি ও উপজেলা স্বেচ্ছাসেবক লীগের আহবায়ক আবুল বাশারসহ বিভিন্ন এলাকার কৃষক ও সরকারী কর্মকর্তাবৃন্দ।



২০২০-২১ অর্থ বছরে সমন্বিত ব্যবস্থাপনার মাধ্যমে কৃষি যান্ত্রিকীকরণ প্রকল্পের আওতায় সরকারী উন্নয়ন সহায়তায় (ভর্তূকী মূল্যে) উপজেলার ধানখোলা গ্রামের সামসুল হকের ছেলে ফারুক হোসেনকে ও তেতুলবাড়ীয়া গ্রামের ছহির উদ্দীনের ছেলে খাইরুজামানকে ৩০ লক্ষ টাকার মেশিন অর্ধেক মুল্যে প্রদান করা হয়।

দয়া করে নিউজটি শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরো খবর