গাংনীতে ভোক্তা অধিকারের অভিযান, দুই ব্যবসায়ী প্রতিষ্ঠানকে জরিমানা

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট টাইম : বুধবার, ২০ জুলাই, ২০২২
  • ৮২ বার পঠিত

 

মেয়াদোত্তীর্ণের তারিখ ছাড়া পণ্য সংরক্ষণের দায়ে দুই ব্যবসায়ী প্রতিষ্ঠানকে ২০ হজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক। বুধবার (২০ জুলাই) দুপুরে মেহেরপুরের গাংনী বাজার উত্তর পাড়াস্থ দু’টি ব্যবসায়ী প্রতিষ্ঠানের মালিক তাদের দোষ স্বীকার করায় ১০ হাজার টাকা করে জরিমানা আদায় করা হয়।

ব্যবসায়ী প্রতিষ্ঠান দু’টি হলো- শফিকুল স্টোরের মালিক শফিকুল ইসলামকে ১০ হাজার টাকা এবং মেহেদী বীজ ভান্ডারের ম্যানেজার আবু বক্কর সিদ্দিক এর নিকট থেকে ১০ হাজার টাকা আদায় করা হয়।
জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক সজল আহমেদ বিষয়টি নিশ্চিত করেছেন।

অভিযান সূত্রে জানা গেছে, মেহেরপুরের গাংনী বাজার এলাকায় তদারকি অভিযানে দুটি প্রতিষ্ঠানকে মেয়াদোত্তীর্ণের তারিখ ছাড়া পণ্য সংরক্ষণ করাসহ ক্রেতাসাধারণের সাথে প্রতারণার দায়ে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৩৮’ ৫১সহ বিভিন্ন ধারায় প্রত্যেককে ১০ হাজার টাকা করে জরিমানা করা হয়। সেই সাথে প্রতিষ্ঠান দু’টিকে মনিটরিং করে বিভিন্ন নির্দেশনা দেওয়া হয়।

অভিযানে নেতৃত্ব দেন সংস্থাটির সহকারী পরিচালক সজল আহমেদ। এ সময় মেহেরপুর কৃষি অধিদপ্তরের কৃষি বিপণন কর্মকর্তা তরিকুল ইসলামসহ জেলা তথ্য অফিসার ও নিরাপদ খাদ্য অফিসার উপস্থিত ছিলেন।

অভিযানের শেষ দিকে মেয়াদোত্তীর্ণ জব্দকৃত পন্যগুলো জনসম্মুখে আগুন দিয়ে পুড়িয়ে বিনষ্ট করা হয়।

অভিযানকালে মেহেরপুর সদর থানা পুলিশের একটি টিম সহযোগিতা করেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরো খবর