গাংনীতে লক ডাউন বাস্তবায়নে প্রশাসনের সর্বাত্মক তৎপরতা জনসচেতনতার পাশাপাশি ভ্রামম্যান আদালতে জরিমানা

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট টাইম : শনিবার, ১০ জুলাই, ২০২১
  • ৫৯০ বার পঠিত

গাংনীতে করোনা সংক্রমন বিস্তার রোধে কঠোর লক ডাউন সরকারী বিধি নিষেধ বাস্তবায়নে প্রশাসনের সর্বাত্মক তৎপরতা লক্ষ্য করা গেছে। জনসচেতনতার পাশাপাশি ভ্রাম্যমান আদালতে জরিমানাও করা হয়েছে অনেকের। সে আলোকে কঠোর লক ডাউনে আজ শনিবার বিকাল ৫ টা থেকে রাত ৮ টা অবধি উপজেলার ধানখোলা,রাইপুর ইউনিয়নের বিভিন্ন গ্রামে করোনা প্রতিরোধে স্বাস্থ্য বিধি মেনে চলা ও মাস্ক ব্যবহার নিশ্চিত করতে জনসচেতনতা বৃদ্ধিতে প্রচারণা করা হয়েছে।পাশাপাশি সরকারী নির্দেশনা অমান্য করে দোকান খোলা রাখার অপরাধে ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়।

উপজেলার গাংনী থানা পাড়া, ধানখোলা ,আড়পাড়া, সানঘাট, চঁন্দামারী এলাঙ্গী,রাইপুর জালসুকা, মহিষাখোলা,পূর্ব মালসাদহসহ বিভিন্ন গ্রামে দোকান খোলা রাখা, বিশেষ করে চায়ের দোকান খোলা রাখার অপরাধে এবং পথচারীরা মাস্ক মুখে না ব্যবহার করায় জরিমানা আদায় করা হয়েছে।অফিস সূত্রে জানা গেছে, ৫ টি মামলায় সর্বমোট ২ হাজার ৯০০টাকা জরিমানা আদায় করা হয়েছে।

গাংনী থানা পুলিশের একটি দল, ব্যাটালিয়ন আনসার সহ সঙ্গীয় সদস্যদের সহযোগিতায় ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন গাংনী উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মৌসুমী খানম।

ইউএনও মৌসুমী খানম জানান, জেলা প্রশাসক মহোদয়ের নির্দেশনা মোতাবেক করোনা পরিস্থিতি বিস্তার রোধে কঠোর লক ডাউন এর বিধি নিষেধ ভঙ্গ করে যারা অযথা বাইরে চলাফেরা করছে এমনকি যারা দোকানপাট খুলে ব্যবসা করছে তাদেরকে জন সচেতনতা বৃদ্ধির লক্ষে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়েছে।

দয়া করে নিউজটি শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরো খবর