গাংনীতে লবণ সংকটের গুজবে লবণ উধাও, বেশি দামে বিক্রয়ের দায়ে ব্যবসায়ীর জরিমানা

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট টাইম : বুধবার, ২০ নভেম্বর, ২০১৯
  • ৬২৬ বার পঠিত

সারাদেশের মতো মেহেরপুরের গাংনীতেও লবণ সংকটের গুজব তুলে খুচরা দোকান থেকে লবণ উধাও হওয়ার খবর ছড়িয়ে পড়ে।

মঙ্গলবার বিকেল থেকে এ খবর ছড়িয়ে পড়লে গাংনী বাজার সহ উপজেলার প্রত্যন্ত গ্রামের দোকান গুলোতেও লবণের দাম বাড়িয়ে অসাধু ব্যবসায়ীরা সাধারণ ভোক্তাদের কাছ থেকে অতিরিক্ত অর্থ হাতিয়ে নেয়।

খবর পেয়ে গাংনী উপজেলার প্রশাসন ও পুলিশের কর্মকর্তারা লবণ সংকটের গুজর ঠেকাতে বাজার মনিটরিং করা শুরু করে। এসময় তারা বেশি দামে লবণ বিক্রয় না করতে কঠোরভাবে সতর্ক করেন।

এদিকে লবণ সংকটের গুজবকে কাজে লাগিয়ে উপজেলার মানিকদিয়া গ্রামের এক অসাধু ব্যবসায়ীকে ভ্রাম্যমান আদালতে অর্থদন্ড করা হয়।

দন্ডিত ব্যবসায়ী উপজেলার কেশবনগর গ্রামের হাজি দিদার আলির ছেলে মজিবর রহমান। ৩৫ টাকার লবন ৬৫ টাকায় বিক্রয় করায় তাকে ৫ হাজার টাকা জারিমানা করেন ভ্রাম্যমান আদালতের বিচারক ও উপজেলা নির্বাহী কর্মকর্তা দিলারা রহমান।

এছাড়াও গাংনী থেকে লবন পাচারকালে চুয়াডাঙ্গার আলমডাঙ্গা উপজেলার আসমানখালি গ্রামের মোঃ মতিয়ার রহমানের ছেলে রাশেদুজ্জামান কে আটক করেছে গাংনী থানা পুলিশ।

এর আগে লবণ সংকটের গুজব ছড়িয়ে পড়ায় বাজার মনিটরিং শুরু করেন প্রশাসনের কর্মকর্তারা। তারা সাধারণ ভোক্তা ও জনগণকে গুজবে কান না দিয়ে স্বাভাবিক দামে লবণ ক্রয় করার পরামর্শ দেন সাথে সাথে যদি কোন ব্যবসায়ী যদি অতিরিক্ত দামে লবণ বিক্রয় করে তাহলে সেই ব্যবসায়ীকে সর্বচ্চো শাস্তি প্রয়োগ করা হবে বলে সতর্ক করেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরো খবর