চিলমারীতে ১০ কেজি ঘরোয়া রুই মাছ ধরা পড়লো জেলের জালে

 নয়ন দাস,কুড়িগ্রাম জেলা প্রতিনিধিঃ
  • আপডেট টাইম : রবিবার, ২৭ ফেব্রুয়ারী, ২০২২
  • ১৭৬ বার পঠিত

কুড়িগ্রামের চিলমারী উপজেলায় ব্রহ্মপুত্র নদীতে রমনা ঘাটে ৩০০ গজ দক্ষিণে এক জেলের জালে ধরা পড়েছে ১০ কেজি ওজনের একটি ঘরোয়া রুই মাছ।আজ শনিবার (২৬ ফেব্রুয়ারি)সন্ধ্যায় কুড়িগ্রাম ধরলা ব্রিজ পূর্ব-পাড় বাজারে মাছটি বিক্রি করার জন্য তোলেন,পরে অনেক গাহাক দের ভিড় পড়ে যায়।

 

পরে গাহাক দের মাছ নিয়ে টানাটানি করেন। পরে দশজন ভাগিয়ার হয়ে,মাছটি কেটে ভাগ করে নেয়।মাছটি ৮০০ টাকা কেজি দরে ৮ হাজার টাকায় বিক্রি হয়। গাহাক ও জেলে সূত্রে জানা যায়,কুড়িগ্রাম ধরলা ব্রিজ পূর্ব-পাড় সনাতন পাড়া এলাকার শ্রীঃ সাধন চন্দ্র দাস,শুক্রবার (২৫ ফেব্রুয়ারি)নৌকা ও তার দল নিয়ে।দিনগত করে গভীর রাতে রমনায় ব্রহ্মপুত্র নদীতে বেড় জাল ফেলেন।

 

শনিবার সকালে জাল তুলতে গিয়ে দেখেন জালে বড় আকারের একটি ঘরোয়া রুই মাছ ধরা পড়েছে। পরে সাড়ে ১১টায় রমনা এলাকা থেকে রওনা হন,সন্ধ্যা সাড়ে ৬টায় তিনি বিক্রির জন্য কুড়িগ্রাম ধরলা ব্রিজ পূর্ব-পাড় বাজারে নিয়ে আসেন।মাছটি কেটে ৮০০ টাকা কেজি দরে ৮ হাজার টাকায় বিক্রি করা হয়।

 

জেলে শ্রীঃ সাধন চন্দ্র বলেন,আমার জেলে জীবনে এত বড় ঘরোয়া রুই মাছ চিলমারী রমনা ব্রহ্মপুত্র নদীতে ধরা পড়তে দেখিনি। মাছটি ধরা পড়ায় আমি অনেক আনন্দিত। স্থানীয় নিতাই রায় বলেন,ঘরোয়া ‘রুই মাছটি কেটে ৮০০ টাকা কেজি দরে বিক্রি করা হয়েছে।আমি দুই কেজি কিনেছি। পকেটে টাকা থাকলে আরও নিতাম।’ কুড়িগ্রাম জেলা মৎস্য কর্মকর্তা কালিপদ রায় জানান, বিভিন্ন সময়ে ব্রহ্মপুত্র নদে বড় ও মাঝারি ধরনের ঘরোয়া রুই ধরা পড়ছে। এতে জেলে ও ব্যবসায়ীরা উভয়ই খুশি।

দয়া করে নিউজটি শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরো খবর