জরাজীর্ণ হরিণাকুণ্ডু–তৈলটুপি লালন সড়কের নির্মাণ কাজ শুরু দাবীতে মানববন্ধন

হরিনাকুণ্ডু (ঝিনাইদহ) থেকে মোঃ বাচ্চু মিয়া
  • আপডেট টাইম : সোমবার, ৩০ মে, ২০২২
  • ১৮৮ বার পঠিত

 

ঝিনাইদহের হরিণাকুণ্ডু– তৈলটুপি লালন সড়কের নির্মাণ কাজ সত্তর শুরুর দবীতে উপজেলা দোয়েল চত্তরে বিশাল এক মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।
সোমবার দুপুরে উপজেলা শ্রমীকলীগের আহবায়ক আব্দুল হান্নান এর সভাপতিত্বে উপজেলা শ্রমীকলীগ,পৌর ও উপজেলা ছাত্রলীগ,উপজেলা নচিমন,আলমসাধু,ইজিবাইক,পাখিভ্যান কল্যান সমিতি সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের আয়োজনে মানববন্ধনে প্রধান অতিথি ও প্রধান বক্তা হিসাবে বক্তব্য রাখেন সাবেক ছাত্রনেতা ও পৌরসভার মেয়র ফারুক হোসেন।
এছাড়াও মানববন্ধনে উপজেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক বাবু বিস্বনাথ সাধুখা, সাংবাদিক এইচ মাহবুব মিলু, সাইফুজ্জামান তাজু, উপজেলা ছাত্রলীগের যুগ্ম-আহবায়ক রুবেল রানা বক্তব্য রাখেন।
বক্তাগন তাদের বক্তব্যে গত প্রায় দুই বছর পূর্বে ১১কোটি টাকা ব্যায়ে এই সড়ক নির্মাণ কাজের টেন্ডার সমাপ্ত হয়েছে।১৭/০৮/২০২১ ইং তারিখে নির্মাণ কাজ শুরু করার কথা অথচ জরাজীর্ণ সড়কটিতে প্রতিনিয়ত জনদূর্ভগ হওয়া সত্বেও ঠিকাদার নির্মাণ সামগ্রীর দ্রব্যমূল্য উর্ধগতির অজুহাতে বিলম্ব করছে। বক্তারা আরও বলেন যখনই অফিস থেকে নির্মাণ কাজের তাগিদ দেওয়া হয় এবং সাংবাদিকরা পত্রিকাতে লেখালেখি করে, ঠিক তখনই কিয়তঅংশে রাস্তার দুইধারে মাটি ফেলে জনসাধারণের চলাচলে বিঘ্ন শৃষ্টি করেন ঐ ঠিকাদার, ভাবখানা এমন যেন ঠিকাদার বলতে চাই এইতো কাজ শুরু করে দিয়ছি। মানববন্ধনের সভাপতি শ্রমীক নেতা আব্দুল হান্নান ও প্রধান অতিথি ও প্রধান বক্তা পৌরসভার মেয়র ফারুক হোসেন জনদূর্ভোগ এড়াতে অবিলম্বে লালন সড়কের নির্মাণ কাজ শুরুর দাবী উথ্যানের পাশাপাশি আগামী ১০ জুনের মধ্যে কাজ শুরু না করলে বৃহত্তর আন্দোলন শুরুর ঘোষণা করেন।
এ ঘটনায় উপজেলা প্রকৌশলী রাকিব হাসান ও এই কাজের তদারকীর জন্য নিয়জিত সহকারী প্রকৌশলী মামুন অর রশিদ জানান ঠিকাদার প্রতিষ্ঠান ইপিআইটি কাপতাক্ষী জেডি,৬/১ তাজমহল সড়ক, ব্লক-সি মোহাম্মদপূর ঢাকা-১২৬০ কে প্রতিনিয়ত লালন সড়কের নির্মাণ কাজ অবিলম্বে শুরুর তাগিদ দেওয়া সত্বেও ঠিকাদার কাজ শুরুতে বিলম্ব করছে। অফিস থেকে নির্মাণ কাজ শুরুর তাগিদ অব্যাহত রয়েছে।
আরও জানান ঠিকাদার কতৃক প্রাক মূল্য ১১ কোটি ও চুক্তি মূল্য ৯ কোটি টাকা, কাজ শুরুর তারিখ ১৭/০৮/২০২১ এবং কাজ সমাপ্তর তারিখ ০২/০১/২০২৩ ইং তারিখ।
প্রকল্পের নামঃ ঘূর্ণিঝড় আম্পান ও বন্যায় ক্ষতিগ্রস্ত পল্লী সড়ক অবকাঠামো পূণবাসন(চেইনেজঃ০০হতে ১১২৩০মিটার)
এই নির্মাণ কাজের কোড নং ২৪৪১৪২০০৫, প্যাকেজ নং E cafdrirc/Jhenidah /UZR/W-01/2020-21/563716.
নির্মাণ কাজ করতে ব্যর্থ হলে রি-টেন্ডার করার কথা জানতে চাইলে উপজেলা প্রকৌশলী বলেন ঠিকাদার প্রতিষ্ঠানের হাতে এখনও নয়(০৯) মাস সময় রয়েছে।

দয়া করে নিউজটি শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরো খবর