দ্বীপ উপজেলার কুতুবদিয়ায় শাহ আবদুল মালেক আল কুতুবীর (র.)২৩তম বার্ষিক ওরশ ১৯ ফেব্রুয়ারি

মোঃ শহিদুল ইসলামঃ স্টাফ রিপোর্টার
  • আপডেট টাইম : শনিবার, ১৮ ফেব্রুয়ারী, ২০২৩
  • ৬৫ বার পঠিত

 

আধ্যাত্মিক সাধক, হজরতুল আল্লামা শাহ আবদুল মালেক আল কুতুবীর (র.) ২৩তম বার্ষিক ওরশ ও ফাতেহা আগামী ১৯ ফেব্রুয়ারি কুতুবদিয়ার কুতুব শরীফ দরবারে অনুষ্ঠিত হবে।

কক্সবাজারের দ্বীপ উপজেলা কুতুবদিয়ায় ফজরের নামাজের পর খতমে কোরআনের মাধ্যমে ওরশের আনুষ্ঠানিক কার্যক্রম শুরু হবে। এরপর জিকির, মিলাদ, জিয়ারত ও আখেরি মোনাজাতের মাধ্যমে ওরশের কর্মসূচি শেষ হবে।

ওরশ উপলক্ষে ভক্ত–অনুরক্তদের আসা–যাওয়ার সুবিধার্থে গত ১৪ ফেব্রুয়ারি হতে জেটিঘাটে পল্টুন স্থাপন করেছে বিআইটিএ কর্তৃপক্ষ। বর্তমানে কুতুবদিয়া চ্যানেল অত্যন্ত শান্ত থাকায় রাতদিন সমানতালে নিরাপদে আসা–যাওয়া করা যাবে এ মহান অলির আধ্যাত্মিক মিলনমেলায়।

১৯ ফেব্রুয়ারি প্রধান দিবসে দেশবরেণ্য আলেমগণের ওয়াজ–নসিহত ও বিভিন্ন জ্ঞানী–গুণিদের স্মৃতিচারণমূলক বক্তব্য এবং যিকির–আযকার শেষে গভীররাতে দেশ ও জাতির কল্যাণ কামনায় বিশেষ আখেরী মোনাজাত করবেন দরবার পরিচালক ও গদিনশীন শাহ্‌জাদা শেখ ফরিদ আল–কুতুবী (মা.জি.আ.)।

এ উপলক্ষে ১৮ফেব্রুরয়ারী থেকে দ্বীপ উপজেলা কুতুবদিয়ায় দরবার প্রাঙ্গণে দুদিনব্যাপি ওরশে-মেজবান, বিশেষ দোয়া মাহফিল এবং দরবারে ভক্ত- আশেকান মিলনমেলা।
ওরশ শরীফে দরবার প্রাঙ্গণে বন্দর-ইপিজেড,পতেঙ্গাস্থ (মহানগর১,২ ও ৩এর)আওতায় উপ টিম মেহমানদের খেদমতে নিয়োজিত রয়েছেন এন্তেজামিয়া কমিটির অন্যতম সদস্য মুহাম্মদ মুছা এ সকল তথ্য সাংবাদিকদের জানিয়েছেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরো খবর