পিয়াজের দাম আছে বলেই কৃষকরা মাঠ পাহারা দিচ্ছেন: টিপু মুন্সি

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২৮ নভেম্বর, ২০১৯
  • ৫৯৮ বার পঠিত

 

পিয়াজের দাম আছে বলেই কৃষকরা মাঠ পাহারা দিচ্ছেন বলে মন্তব্য করেছেন, বানিজ্য মন্ত্রনালয়ের মন্ত্রী টিপু মুন্সি। এসময় তিনি বলেন, ভারত রপ্তানী বন্ধ করে দেয়ায় দেশ পেয়াজ সংকটে পড়েছে। এ থেকে শিক্ষা নিয়ে আগামীতে পেয়াজ উৎপাদনে দেশকে সয়ংসম্পূর্ণ করা হবে। জেলা প্রশাসক সম্মেলন কক্ষে বৈদেশিক কর্মসংস্থানের জন্য দক্ষতা ও সচেতনতা শীর্ষক প্রচার, সংবাদ সম্মেলন ও সেমিনারের উদ্বোধনী অনুষ্ঠানে সাংবাদিকর এসব কথা বলেন।

রংপুর বিভাগীয় কমিশনরা কেএম তারিকুর ইসলাম এর সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন রংফুর সিটি কর্পোরেশনের মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা, প্রশিক্ষন ব্যুরো, প্রবাসী কল্যান ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়,জনশক্তি কর্মসংস্থানের অতিরিক্ত মহাপরিচাল (অতিরিক্ত সচিব) কে এম রুহুল আমীন, রংপুর রেঞ্জ পুলিশের উপ মহা পরিদর্শক দেবদাস ভট্রাচার্জ, রংপুর মেট্রোপলিটন পুলিশের পুলিশ কমিশনার মোহাঃ আবদুল আলীম মাহমুদ বিপিএম, জেলা প্রশাসক আসিব আহসান প্রমুখ।

মন্ত্রী টিপু মুন্সি আরো বলেন, দেশে চার পাচটা ফ্লাইট বুক করে পিয়াজ আনা হয়েছে। হাজার খানিক টন আসছ্ েগতকালকে প্রথম দেশে আড়াই হাজার টন এসেছে। আজকেও আসবে এখন থেকে প্রতিদিনেই এক দেড় হাজার টন আসবে। প্রতিদিন দেশে যদি ৩ হাজার টন করে পিয়াজ আনা যেত তাহলে দেশে চাপটা কমতো। আমার দেশের পিয়াজ উৎপাদনকারীরা যদি দাম পায় একটু ভালো এবয় তারা যদি আরো উৎসাহিত হয় যে না দাম পাইছি। এসময় তিনি আরো বলেন, ২-৩ বছরের মধ্যে দেশ পেয়াজ উৎপাদনে সয়ংসম্পূর্ণ হলে কৃষককে ভালো দাম দিতে বিদেশ থেকে পেয়াজ আমদানী বন্ধ করে দেয়া হবে।

বানিজ্য মন্ত্রী আরো বলেন, পেয়াজবাহী জাহাজ দেশে আসায় এক সপ্তাহের মধ্যে দাম কমবে বলেও জানান মন্ত্রী। রংপুর বিভাগীয় কমিশনার কেএম তারিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সিটি মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা, প্রবাসী কল্যান ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের অতিরিক্ত মহাপরিচালক একেএম রুহুল আমিন। অনুষ্ঠানে নিরাপদ অভিবাসন, উত্তরবঙ্গ থেকে জনশক্তি রপ্তানীর উপর বিশদ আলোচনা করা হয়।

দয়া করে নিউজটি শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরো খবর