প্রবাসী জয়‌ নেহালের উপহার হিসেবে কুষ্টিয়া বোয়ালদহে গণ ছাওনিতে নলকূপ স্থাপন

কে এম শাহীন রেজা কুষ্টিয়া জেলা প্রতিনিধি।।
  • আপডেট টাইম : শনিবার, ১২ জুন, ২০২১
  • ১৩৪ বার পঠিত

 

কুষ্টিয়া হরিপুর ইউনিয়নের হাটশ-হরিপুর বোয়ালদহ গ্রামের বজলু মেম্বারের বাড়ির পাশে প্রবাসী জয়‌ নেহালের উপহার হিসেবে অ্যাডভোকেট তানভীর আহমেদ এর সহযোগিতায় ও আবুল কালাম আজাদের সার্বিক তত্ত্বাবধানে আর একটি নলকূপ স্থাপন করা হয়েছে। ১১ তারিখ শুক্রবার আবুল কালাম আজাদের সার্বিক তত্ত্বাবধানে টিউবওয়েলটি স্থাপন করা হয়।

সুদূর প্রবাসে বসে কুষ্টিয়ার মানুষের সুপেয় পানির অভাব পূরণ করে যাচ্ছেন আমেরিকা প্রবাসী জয়‌ নেহাল। জয় নেহালের আর্থিক সহযোগিতায় গোয়ালদহ গ্রামের মধ্যে সুপেয় খাবার পানির চাহিদা মেটাতে টিউবওয়েলটি জন সাধারনের জন্য স্থাপন করা হয়। গোয়ালদহ গ্রামের শত শত পরিবার দীর্ঘদিন যাবৎ সুপেয় পানি কষ্টে ভুগছিলেন। এই ভোগান্তি দূর করতে এগিয়ে আসেন উক্ত গ্রামের বাসিন্দা একজন বলিষ্ঠ সমাজসেবক আবুল কালাম আজাদ। ঠিক তখনই আবুল কালাম আজাদের যোগাযোগের মাধ্যমে আমেরীকা প্রবাসী জয় নেহালের আর্থিক সহায়তায় বিশুদ্ধ খাবার পানির কল স্থাপন করার ব্যবস্থা গ্রহন করেন।

আবুল কালাম আজাদ বলেন, এই টিউবওয়েলটিকে আমরা নতুন রূপ দিতে চাই। সেটি হল গন ছাওনি, ইতিপূর্বে কুষ্টিয়া সদর উপজেলার বালিয়া পাড়া গ্রামের মাঠের মধ্যে কৃষক ছাউনি তৈরি করা হয়েছে। তারই ধারাবাহিকতায় আমরা গণ ছাওনিতে রূপান্তরিত করব বলে আশা করছি। অচিরেই আমরা আনুষ্ঠানিকভাবে এর উদ্বোধন করব। বোয়ালদহ গ্রামের সুশীল সমাজ বিশুদ্ধ খাবার পানির টিউবয়েল পেয়ে খুব আনন্দীত।

এলাকাবাসীগন বলেন, জয় নেহাল পৃথিবীর অন্য প্রান্তে থেকে আমাদের এই কষ্টের দিনে পাশে দাড়িয়েছেন। এই জন্য আমরা ধন্য এবং সৃষ্টিকর্তার কাছে তার ও তার পরিবারের জন্য দোয়া করি তিনি যেন আগামীতে কুষ্টিয়াবাসীর যেকোনো বিপদের সময় এই ভাবে পাশে থাকতে পারেন ।

কুষ্টিয়ার কৃতি সন্তান মানবতার সেবক ও একজন প্রকৃত করোনাযোদ্ধা কুষ্টিয়া সরকারি কলেজের সাবেক অধ্যাপক নেহাল স্যারের সন্তান আমেরিকা প্রবাসী জয় নেহালের আর্থিক সহযোগিতায় এ পর্যন্ত মোট ৭টি বিশুদ্ধ খাবার পানির টিউবয়েল কুষ্টিয়া জেলার বিভিন্ন স্থানে স্থাপন করেছেন।

আমেরিকা প্রবাসী জয় নেহাল এক ভিডিও বার্তায় বলেন, আমি দীর্ঘদিন ধরে কুষ্টিয়া সহ দেশের বিভিন্ন প্রান্তে আমার কিছু শুভাকাঙ্খীদের মাধ্যমে বিভিন্ন ধরনের সহযোগিতা করে আসছি। আগামীতে আরও যেন সহযোগিতা করতে পারি। আপনারা আমাদের পরিবারের জন্য দোয়া করবেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরো খবর