বিকেএসপি’র আওতায় কুড়িগ্রাম জেলায় খেলোয়াড় বাছাই কর্মসূচী ঘিরে ব্যাপক প্রস্তুতি

নয়ন দাস,কুড়িগ্রাম জেলা প্রতিনিধিঃ
  • আপডেট টাইম : মঙ্গলবার, ১৯ মার্চ, ২০২৪
  • ৩৩ বার পঠিত

বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান (বিকেএসপি) এর আওতায় কুড়িগ্রাম জেলায় খেলোয়াড় বাছাই কর্মসূচী ঘিরে জেলা ক্রীড়া সংস্থার ব্যাপক প্রস্তুতি নিয়েছে।

খোঁজ খবর নিয়ে জানা গেছে, বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান (বিকেএসপি) এর আওতায় তৃণমূল পর্যায়ে ক্রীড়া প্রতিভা অন্বেষণ ও নিবিড় প্রশিক্ষণ কার্যক্রম ২০২৩ জেলা পর্যায়ে খেলোয়াড় বাছাই কর্মসূচী অনুষ্ঠিত হতে যাচ্ছে। এরই ধারাবাহিকতায় কুড়িগ্রাম জেলায় জেলা ক্রীড়া সংস্থা স্টেডিয়াম মাঠে আগামী ২৪ এপ্রিল ২০২৪ইং তারিখে কুড়িগ্রাম জেলার খেলোয়াড় বাছাই কর্মসূচী অনুষ্ঠিত হবে।

এ কার্যক্রমের অধীনে ২১টি ক্রীড়া বিভাগ যথা: আচারি, এ্যাথলেটিক, ব্যাডমিন্টন, বাস্কেটবল, ক্রিকেট, ফুটবল, হকি, জুডো, কারাতে, শ্যুটিং, তায়কোয়ানডো, বিল, টেনিস, ভলিবল, ভারউত্তোলন, উশু, স্কোয়াস ও কাবাডি খেলায় ১২-১৩ বৎসর এবং বক্সিং, জিমন্যাস্টিক, সাঁতার ও টেনিস খেলায় অনুর্ধ ৮-১২ বৎসর বয়সী ছেলে এবং খোলায়াড় নির্বাচন করা হবে। নির্বাচিত খেলোয়াড়দের বিকেএসপিতে প্রথমে ১ মাস মেয়াদের ১টি এবং পরবর্তীতে ২ মাস মেয়াদের ১টি প্রশিক্ষণ শিবিরের মাধ্যমে প্রশিক্ষণ প্রদান করা হবে।

ইতোমধ্যে বিকেএসপির প্রতিনিধি ক্রিকেট কোচ লিটন ঘোষ গত ১৮ মার্চ কুড়িগ্রাম জেলায় এসে জেলা ক্রীড়া সংস্থার সভাপতি ও জেলা প্রশাসক মোহাম্মদ সাইদুল আরীফ এবং জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক রেদওয়ানুল হক দুলাল সহ জেলা শিক্ষা অফিসার, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার ও জেলা ক্রীড়া অফিসার আকরাম বিন নাসির এর সহিত খেলোয়াড় বাছাই কর্মসূচী সফল করতে মতবিনিময় করেন।

এ সময় জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক রেদওয়ানুল হক দুলাল কুড়িগ্রাম জেলার সকল খেলোয়াড় যেন বিকেএসপির এই খেলোয়াড় বাছাই কর্মসূচীতে অংশ নিয়ে নিজ যোগ্যতায় সুযোগ পায় সে লক্ষ্যে সকল ক্রীড়া প্রতিষ্ঠান সহ শিক্ষা প্রতিষ্ঠানে প্রচারণার কাজ সফল ভাবে করার প্রতিশ্রুতি ব্যাক্ত করেন। প্রতিবারের নেয় এবারেও বিকেএসপির খেলোয়াড় বাছাই কর্মসূচীকে সার্বিক সহযোগিতা করার জন্য ঘোষণা দিয়েছেন লাইজু কিডস ফুটবল একাডেমির প্রতিষ্ঠাতা গ্রামীণ ফুটবল বিপ্লবী জালাল হোসেন লাইজু। তিনি এ প্রতিবেদককে বলেন- প্রশিক্ষণ শিবিরে অংশগ্রহণকারী প্রশিক্ষণার্থীদের বিকেএসপি কর্তৃক থাকা, খাওয়া, পোশাকাদিসহ প্রয়োজনীয় সাজ-সরঞ্জাম প্রদান করা হবে প্রশিক্ষণে সকল খেলোয়ারদের সার্টিফিকেট প্রদান করা হবে। এ কারণে কুড়িগ্রামের কোন খেলোয়াড় যেন সুযোগ থেকে বঞ্চিত না হয় আমরা সর্বাত্মক ভাবে চেষ্টা চালিয়ে যাচ্ছি।

এ ব্যাপারে বিকেএসপির প্রতিনিধি ক্রিকেট কোচ লিটন ঘোষ জানায়, খেলোয়াড় বাছাই কর্মসূচীতে অংশগ্রহণকারী প্রতিটি খেলোয়াড়দের প্রতি ক্রীড়া বিভাগে ৫০ টাকা হারে আবেদন ফি অনলাইনে পরিশোধ করতে হবে। বাছাই পরীক্ষার সময় অনলাইন নিবন্ধনকৃত প্রিন্ট কপি এবং অনলাইন জন্ম নিবন্ধন সাথে আনতে হবে। সকাল ৯:০০ টা হতে বিকাল ৪:০০ টা পর্যন্ত বাছাই পরীক্ষা অনুষ্ঠিত হবে। প্রয়োজনীয় যে কোন তথ্যের জন্য ০১৭১৩২৪৬০৪০, ০১৬০৭৫০৬২৬৬, ০১৭১৬৬৬২৩৩৮ ও ০১৬৭২০৯৩৩৪৬ নম্বর সমূহে যোগাযোগ করতে পারবেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরো খবর