মুজিবনগরের ভৈরব নদী থেকে ১১ টি চায়না দুয়াড়ী জাল জব্দ

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট টাইম : মঙ্গলবার, ২৬ জুলাই, ২০২২
  • ৯৪ বার পঠিত

মেহেরপুরের মুজিবনগরের ভৈরব নদী থেকে ১১ টি চায়না দুয়াড়ী জাল জব্দ করেছে ভ্রাম্যমান আদালত।
মঙ্গলবার (২৬ জুলাই), বেলা সাড়ে ১১ টার দিকে মুজিবনগর উপজেলার গৌরীনগর ভৈরব নদীতে ভ্রাম্যমান আদালত অভিযান পরিচালনা করে প্রায় ৩৫০ মিটার চায়না দুয়াড়ী জাল জব্দ করেন। মুজিবনগর উপজেলা নির্বাহী অফিসার সুজন সরকার ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।
ভ্রাম্যমান আদালত সূত্রে জানা যায়, জাতীয় মৎস্য সপ্তাহ-২০২২ উদযাপন উপলক্ষে তৃতীয় দিনের মতো গৌরীনগর ভৈরব নদীতে এ অভিযান পরিচালনা করা হয়। ভ্রাম্যমান আদালত পরিচালনায় এসময় ১১ টি চায়না দুয়াড়ী জাল (৩৫০ মিটার) জব্দ করা হয়। যার আনুমানিক মূল্য প্রায় ৬০ হাজার টাকা বলে জানা যায়।
মুজিবনগর উপজেলা নির্বাহী অফিসার সুজন সরকার জানান, মৎস্য সপ্তাহ উপলক্ষে ভৈরব নদীতে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। এ সময় মৎস্য সুরক্ষা ও সংরক্ষন আইন ১৯৫০ অনুযায়ী ভৈরব নদীতে ফেলে রাখা ১১ টি চাইনা দুয়াড়ী জাল জব্দ করা হয়। তবে জাল সংক্রান্ত কাউকে স্পটে পাওয়া যায় নি। তাদের অনুপস্থিতিতে জালগুলো নদীতে অবৈধভাবে স্থাপন করা ছিল। যেগুলো নদী থেকে উঠিয়ে জব্দ করা হয়।
এ সময় মুজিবনগর থানার অফিসার ইনচার্জ মেহেদী রাসেল, উপজেলা সমাজ সেবা অফিসান আব্দুর রব, সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা শহিদুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সভাপতি রফিকুল ইসলাম তোতা ও মোনাখালী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি রফিকুল ইসলাম উপস্থিত ছিলেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরো খবর