মেহেরপুরে আউট অব স্কুল চিলড্রেন এডুকেশন প্রোগ্রামের প্রশিক্ষণের উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট টাইম : শনিবার, ১৮ জুন, ২০২২
  • ১৫৪ বার পঠিত

 

উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরো প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় আউট অব স্কুল চিলড্রেন এডুকেশন কর্মসূচির শিক্ষক ও সুপারভাইজারগণের ১২ দিনব্যাপী বুনিয়াদী প্রশিক্ষণের শুভ উদ্বোধন করা হয়েছে।

শনিবার (১৮ জুন), সকাল ১০ টার দিকে মেহেরপুরের গাংনী উপজেলা পরিষদ সভাকক্ষে এ প্রশিক্ষণের উদ্বোধন করা হয়।

মানব উন্নয়ন কেন্দ্র (মউক) আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন গাংনী উপজেলা নির্বাহী অফিসার মৌসুমী খানমের প্রতিনিধি উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নাজমুল আলম।

উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরো, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় এর সহযোগিতায় উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রশিক্ষণের উদ্বোধন করেন মেহেরপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও গাংনী উপজেলা পরিষদ চেয়ারম্যান এম এ খালেক।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরো মেহেরপুর জেলার সহকারী পরিচালক মোহাঃ কবির আহম্মদ মোল্যা।

উদ্বোধনী অনুষ্ঠানে স্বাতগ বক্তব্য রাখেন মানব উন্নয়ন কেন্দ্র (মউক) এর নির্বাহী প্রধান আশাদুজ্জামান সেলিম।

মেহেরপুর জেলা ম্যানেজার সাদ আহাম্মদ এর সঞ্চালনায় এসময় প্রশিক্ষণের লক্ষ্য ও উদ্দেশ্য বিষয়ে বক্তব্য তুলে ধরেন আউট অব স্কুল চিলড্রেন এডুকেশন কর্মসূচির সিনিয়র প্রোগ্রাম ম্যানেজার মুরাদ হোসেন।

প্রশিক্ষণে গাংনী উপজেলা প্রোগ্রাম ম্যানেজার মোঃ আব্দুল করিম প্রশিক্ষক হিসেবে প্রশিক্ষণ পরিচালনা করেন।

প্রশিক্ষণে মেহেরপুর সদর উপজেলা প্রোগ্রাম ম্যানেজার আল মামুনসহ গাংনী উপজেলার ৩৭ জন সুপারভাইজার ও শিক্ষক-শিক্ষিকাগণ অংশগ্রহণ করেন।
১৮ জুন ২০২২ থেকে শুরু হয়ে ২৯ জুন পর্যন্ত এ প্রশিক্ষণ চলবে বলে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ জানিয়েছেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরো খবর