রুদ্ধদ্বার বৈঠক, শর্ত জুড়ে দিয়ে ধর্মঘট প্রত্যাহার

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২১ নভেম্বর, ২০১৯
  • ৫৪৪ বার পঠিত

 

 

নতুন সড়ক পরিবহন আইন সংশোধনের দাবিতে ডাকা ধর্মঘট প্রত্যাহার করে নিয়েছেন ট্রাক-কাভার্ডভ্যান, পণ্য পরিবহন মালিক-শ্রমিকরা। গতকাল বুধবার রাত সোয়া ৯টা থেকে পৌনে ১টায় পর্যন্ত ধানমণ্ডিতে স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে তার বাসায় পরিবহন মালিক-শ্রমিকদের রুদ্ধদ্বার বৈঠক শেষে এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেয়া হয়।

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেন, পরিবহন মালিক-শ্রমিক নেতাদের সঙ্গে তাদের ৯ দফা দাবি নিয়ে বিস্তারিত আলোচনা হয়েছে। আশ্বাসে সন্তুষ্ট হয়ে তারা ধর্মঘট প্রত্যাহারের প্রতিশ্রুতি দিয়েছেন, কর্মবিরতি প্রত্যাহার করেছেন। বৃহস্পতিবার থেকে সারাদেশে গাড়ি চলাচল স্বাভাবিক হবে।

দাবি আদায়ের বিষয়ে তিনি বলেন, কার্যকর হওয়া নতুন আইনের ১২৬টি ধারার ৯টি ধারায় তাদের আপত্তি। এর মধ্যে কয়েকটা মেনে নিতে সময় বেঁধে দেয়া হয়েছে। আর বাকি দাবিগুলোর বিষয়ে বিচার-বিবেচনার জন্য বেশকিছু সুপারিশ সংশ্লিষ্ট মন্ত্রণালয়ে পাঠানো হবে।

সংবাদ সম্মেলনে পরিবহন মালিক-শ্রমিকদের নেতা রুস্তম আলী খান বলেন, দীর্ঘ আলোচনায় স্বরাষ্ট্রমন্ত্রী আমাদের দাবিগুলো ইতিবাচকভাবে নিয়েছেন, মেনে নেয়ার আশ্বাস দিয়েছেন। তাই আমরা ধর্মঘট প্রত্যাহারের ঘোষণা দিচ্ছি।

বৈঠকে বাস-ট্রাক কাভার্ডভ্যানসহ সড়ক ও জনপথ বিভাগের কর্মকর্তা, বিআরটিএর ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

‘সড়ক পরিবহন আইন-২০১৮’ স্থগিত ও সংশোধনসহ ৯ দফা দাবি আদায়ে গত মঙ্গলবার থেকে অনির্দিষ্টকালের ধর্মঘটের ডাক দেয় বাংলাদেশ ট্রাক-কাভার্ডভ্যান, পণ্য পরিবহন মালিক-শ্রমিক ঐক্য পরিষদ। এছাড়া দেশের বিভিন্ন স্থানে বাস মালিক ও শ্রমিকরাও কর্মবিরতি শুরু করে। এতে ভোগান্তিতে পড়ে সাধারণ মানুষ।

দয়া করে নিউজটি শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরো খবর