হরিণাকুণ্ডুতে আগুনে পুড়ে ছাই কৃষকের স্বপ্ন

হরিণাকুণ্ডু ঝিনাইদহ প্রতিনিধিঃবাচ্চু মিয়া
  • আপডেট টাইম : মঙ্গলবার, ৪ এপ্রিল, ২০২৩
  • ৫৮ বার পঠিত

 

ঝিনাইদহের হরিণাকুণ্ডুতে প্রায় দশ বিঘা জমির পানের বরজে আগুন লাগার ঘটনা ঘটেছে।
এতে ১২ জন কৃষকের ক্ষতি হয়েছে প্রায় লক্ষাধিক টাকার সম্পদ। মঙ্গলবার (৪ এপ্রিল) পড়ন্ত বিকালে উপজেলার তাহেরহুদা ইউনিয়নের নতীডাঙ্গা গ্রামের স্কুল পাড়া মাঠে এ অগ্নিকাণ্ডের ঘটনাটি ঘটে।হরিণাকুণ্ডু ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনা স্থলে পৌঁছানোর আগেই স্থানীয়র আগুন নিয়ন্ত্রণে আনে।
এতে ক্ষতিগ্রস্ত হয়েছেন ওই গ্রামের মো:কামাল হাজী,বাবলু, সাকির মাষ্টার,ইউনুস হোসেন,ইসরাফিল,মো:আশির উদ্দীন, কুরবান আলী,রিপন মিয়া,রাজিব ইসলাম,খায়রুল সহ অনেকেই।
নতীডাঙ্গা গ্রামের ক্ষতিগ্রস্থ কৃষক কামাল হাজী জানান,হঠাৎ বিকালের দিকে এক কৃষকের পানের বরজে আগুন লাগে। মুহুর্তে তা আশপাশের বরজে ছড়িয়ে পড়ে।সাথে সাথে জমিতে এসে দেখতে পান ১২ টি জমির পানের বরজ পুড়ে ছাই হয়ে গেছে।এতে তার প্রায় লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে।আগুন লাগায় আমাদের বিশাল ক্ষতি হয়ে গেলো।কেউ শত্রুতা করে আগুন লাগাতে পারে বলে তিনি ধারণা করছেন।
এদিকে তাহেরহুদা ইউনিয়নের চেয়ারম্যান মনজুর রাশেদ সাংবাদিকদের ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, নতীডাঙ্গা গ্রামের পান চাষীদের বরজে আগুন লাগায় আমি অত্যন্ত ব্যাথিত। ঘটনাটা যে ভাবেই ঘটুক এটা ন্যাক্কারজনক ঘটনা।

ঘটনাস্থল থেকে আমাদের ফায়ার সার্ভিস স্টেশন বেশ দূরে। তাই ঘটনাস্থলে আমাদের ফায়ার সার্ভিসের দমকল কর্মী যাওয়ার পূর্বেই স্থানীয় জনগন আগুন নিভিয়ে ফেলতে সক্ষম হয়েছে বলে জানিয়েছেন হরিণাকুণ্ডু ফায়ার সার্ভিসের কর্মকর্তা জামাল হোসেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরো খবর