হরিণাকুণ্ডুতে ডেঙ্গু প্রতিরোধে সচেতনতামূলক সভা অনুষ্ঠিত

হরিণাকুণ্ডু ঝিনাইদহ প্রতিনিধিঃবাচ্চু মিয়া
  • আপডেট টাইম : সোমবার, ৪ সেপ্টেম্বর, ২০২৩
  • ৪১ বার পঠিত

 

 

 

ঝিনাইদহের হরিণাকুণ্ডু উপজেলাতে ডেঙ্গু প্রতিরোধে সচেতনতামূলক অভহিতকরণ সভা অনুষ্ঠিত হয়েছে ।
রবিবার সকালে “আতঙ্ক নয় সচেতনতাই ডেঙ্গু প্রতিরোধের উপায়” এই প্রতিপাদ্যকে সামনে রেখে ডেঙ্গু সহ অন্যান্য মশক বাহিত রোগ প্রতিরোধে এই অবহিতকরণ সভা করা হয়।
এসময়ে ঝোপঝাড়, ড্রেন এবং খানাখন্দে জমে থাকা পানিতে ফগার স্প্রের সাহায্যে মশক নিধনের ঔষধ ছিটিয়ে কিভাবে ডেঙ্গু সহ অন্যান্য মশকবাহিত জিবাণু ধ্বংস করা যায় সে বিষয়ে নানা কর্মসুচি পালনে আলোচনা করা হয়। তাছাড়াও সকল ইউনিয়নের চেয়ারম্যান গন তাদের স্ব-স্ব পরিষদে বিভিন্ন জনসচেতনতামূলক কর্মসূচী পালনের মাধ্যদিয়ে জনগনের দোরগোড়ায় কিভাবে পৌঁছানো যায় সেই কার্যক্রম হাতে নেওয়া হয়।

উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা নির্বাহী অফিসার সুস্মিতা সাহা এঁর সভাপতিত্বে ডেঙ্গু প্রতিরোধ সভায় উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গীর হোসাইন,সহকারী কমিশনার(ভূমি) তানভীর হোসেন, পৌরসভার মেয়র মোঃ ফারুক হোসেন,উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ জামিনুর রশিদ,উপজেলা আওয়ামীলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক অধ্যক্ষ শরিফুল ইসলাম, সকল ইউপি চেয়ারম্যান,উপজেলা পরিষদের বিভিন্ন দপ্তর প্রধান,উপজেলা সেচ্ছাসেবকলীগের সভাপতি রাফেদুল হক সুমন,বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান প্রধান,জনপ্রতিনিধি,রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেত্রীবৃন্দ, সহ আরও অনেকে।
তাছাড়াও হরিণাকুণ্ডু পৌর’ এলাকায় ডেঙ্গু প্রতিরোধে সচেতনতামূলক লিফলেট বিতরণ, মাইকিং, ড্রেন পরিষ্কার সহ সাইক্লোন ঔষুধ ডিজেল মিক্সার করে ডেঙ্গু মশক নিধন সহ নানা কর্মসূচী পালনের মধ্যদিয়ে ডেঙ্গু প্রতিরোধ কার্যক্রম অব্যাহত আছে বলেও জানান পৌরসভার মেয়র ফারুক হোসেন ও পৌর সহকারী প্রকৌশলী মোঃ রাশেদ আলী খান।

দয়া করে নিউজটি শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরো খবর