হরিণাকুণ্ডুতে দিনব্যাপী প্রাণি সম্পদ প্রদর্শনী মেলা অনুষ্ঠিত

হরিণাকুণ্ডু ঝিনাইদহ প্রতিনিধিঃবাচ্চু মিয়া
  • আপডেট টাইম : শনিবার, ২৫ ফেব্রুয়ারী, ২০২৩
  • ৬৫ বার পঠিত

 

স্মার্ট লাইভস্টক,স্মার্ট বাংলাদেশ’এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে ঝিনাইদহের হরিণাকুণ্ডু উপজেলা প্রাণি সম্পদ প্রদর্শনী-২০২৩ উপলক্ষে একদিনের প্রদর্শনী মেলা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২৫ ফেব্রুয়ারি) সকালে উপজেলা নির্বাহী অফিসার সুস্মিতা শাহা এর সভাপতিত্বে ও প্রাণী সম্পদ সম্পসারন কর্মকর্তা ডা,সুলতানা বেগম এর সঞ্চালনায় উপজেলা প্রাণী সম্পদ চত্ত্বরে এ মেলার আয়োজন করা হয়।প্রাণিসম্পদ ও ডেইরি উন্নয়ন প্রকল্প (এলডিডিপি)এর সহযোগিতায় উপজেলা প্রাণি সম্পদ দপ্তর ও ভেটেরিনারী হাসপাতালের আয়োজনে প্রদর্শনী মেলায় বিভিন্ন এলাকার খামারী ৫০টি স্টলে তাদের গবাদি প্রদর্শনী করা হয়েছে।গাভী,ছাগল,কবুতর,হাঁস,মুরগি,খরগোশ,ভেড়া,কবুতর,ঘাস চাষ,ঘাস কাটা মেশিন,কৃত্রিম প্রজনন,চিকিৎসা সামগ্রী ও চিকিৎসা নিয়ে প্রদর্শনীতে অংশগ্রহণ করেন খামারীরা।প্রদর্শনীতে অংশগ্রহণকারী বিভিন্ন ক্যাটাগরিতে শ্রেষ্ট খামারীদের মাঝে পূরুষ্কার হিসাবে চেক ও সনদপত্র বিতরণ করা হয়।

পৌর মেয়র মো:ফারুক হোসেন,উপজেলা কৃষি অফিসার হাফিজ হাসান,ইউপি চেয়ারম্যান কামাল হোসেন,জাহিদুল ইসলাম বাবু মিয়া,আবুল কালাম আজাদ,নাজমুল হুদা তুষার,সমাজসেবা কর্মকর্তা শিউলী রানী,প্যানেল মেয়র সিদ্দিকুর রহমান,
হরিণাকুণ্ডু প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক সুদীপ্ত সালাম,সহ- সভাপতি ইনদাদুল হক বিশ্বাস,গণ্যমান্য ব্যক্তিবর্গ এবং প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তা ডা: উজ্জ্বল কুন্ডু।

উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তা ডাঃ উজ্জ্বল কুন্ডু বলেন,প্রাণিসম্পদ মেলার মাধ্যমে এই উপজেলার পশু পালন ও খামারির সংখ্যা বৃদ্ধি পাবে। বিভিন্ন ধরনের পশু পাখি দিয়ে আমরা এই মেলা আয়োজন করা হয়। আর এই মেলার মাধ্যমে দেশের প্রাণি উৎপাদন বৃদ্ধি করা।বেকার যুবকদের উদ্দেশ্য তিনি আরও বলেন,তোমদের চাকরির পেছনে না ঘুরে উদ্যোক্তা হতে হবে। খামার গড়ে তুলতে হবে।তাহলে নিজের পাশাপাশি দেশের সফলতা আসবে।

দয়া করে নিউজটি শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরো খবর