হরিণাকুণ্ডুতে ফসলী জমিতে মাটিকাটার দায়ে একজনকে কারাদণ্ড

 হরিণাকুণ্ডু ঝিনাইদহ প্রতিনিধিঃ বাচ্চু মিয়া
  • আপডেট টাইম : রবিবার, ১১ ডিসেম্বর, ২০২২
  • ১৬৬ বার পঠিত

 ঝিনাইদহের হরিণাকুণ্ডু উপজেলাতে ফসলী জমিতে মাটি কাটার দায়ে একজনকে ১৫দিনের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করলেন উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সুস্মিতা সাহা। কারাদণ্ড প্রাপ্ত আলমগীর হোসেন উপজেলার কাপাশহাটিয়া ইউনিয়নের পৈলানপূর গ্রামের আনোয়ার মন্ডলের ছেলে।

 

নির্বাহী অফিসারের কার্যালয় সুত্র জানায়, শনিবার বেলা সাড়ে এগারোটা নাগাদ গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট পৈলানপূর গ্রামে অভিজান পরিচালনা করে, আলমগীর হোসেনের বাড়ীর পার্শে ফসলী জমিতে খনন করে মাটি অপসারণ করা অবস্থায় তাকে ধরে ফেলেন। এসময় তিনি ভ্রাম্যমান আদালত পরিচালোনা করে ‘বালু মহাল ও মাটি ব্যবস্থাপনা আইন ২০১০ এর ১৫(০১) ধারায় আলমগীর হোসেন কে ১৫ দিনের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন।

 

 

ঘটনাস্থলে উপস্থিত গ্রামবাসিদের ফসলী জমিতে মাটি কাটার কারণে জমির উর্বরতা হারানো সহ জমির শ্রেণী পরিবর্তন হওয়ার কথা জানানোর পাশাপাশি জমিতে মাটি না কাটার নির্দেশনা দেন তিনি। নির্বাহী অফিসার সুস্মিতা সাহার সাথে ছিলেন তার অফিস সহকারী আসাদুল ইসলাম। এই ভ্রাম্যমান আদালত পরিচালোনা কাজে হরিণাকুণ্ডু থানার এসআই মহাসিন এর নেতৃত্বে পুলিশ সদস্যরা সহযোগিতা করেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরো খবর