হরিনাকুণ্ডুতে আন্তর্জাতিক নারী দিবস পালিত

হরিনসকুণ্ডু (ঝিনাইদহ) থেকে রাব্বুল হুসাইন
  • আপডেট টাইম : মঙ্গলবার, ৮ মার্চ, ২০২২
  • ১৯২ বার পঠিত
  শেখ হাসিনার বারতা, নারী পুরুষ সমতা’টেকসই আগামীর জন্য জেন্ডার সমতাই আজ অগ্রগণ্য” এই প্রতিপাদ্যের বিষয়কে সামনে রেখে হরিনাকুণ্ডুতে নানা কর্মসুচীর মধ্য দিয়ে উপজেলা প্রশাসন ও মহিলা বিষয়ক কর্মকর্তার কার্যালয়ের আয়োজনে আন্তর্জাতিক নারী দিবস ২০২২ পালন উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
মঙ্গলবার (৮ মার্চ) সকাল ১১ টায় উপজেলা পরিষদ থেকে একটি র‌্যালি বের হয়। র‌্যালিতে বিভিন্ন সরকারি বেসরকারি সংগঠনসহ সুশীল সমাজের নেতৃবৃন্দ অংশ নেন। র‌্যালিটি বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে আবাও উপজেলা মিলনায়তন গিয়ে শেষ হয়।
নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত)সেলিম আহামেদ এর সভাপতিত্বে আবু সাইদ টুনুর সঞ্চালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন, মহিলা বিষয়ক কর্মকর্তা মুন্সী ফিরোজা সুলতানা ,হরিনাকুণ্ডু উপজেলা কৃষি কর্মকর্তা হাফিজ হাসান,সমাজসেবা কর্মকর্তা শিউলী রানী, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোহাম্মদ জামাল হোসাইন, সালেহা বেগম মহিলা ডিগ্রি কলেজের সহকারী অধ্যাপক মো: জামাল উদ্দিন, সরকারি বালিকা মাধ্যমিক বিদ্যালয় প্রধান শিক্ষক নাজমা সামাওয়াত,প্রেস ক্লাব সভাপতি এইচ মাহাবুব মিলু, সহ সভাপতি মুস্তাফিজুর রহমান এলবি লিটন প্রমুখ।
এ সময় বক্তারা বলেন, নারীকে যোগ্যতার সাথে টিকে থাকতে হলে নারীর ক্ষমতায়ন দরকার। বর্তমান সরকার নারীর ক্ষমতায়নে বহুমুখী পদক্ষেপ গ্রহণ করেছে। এরই ফলশ্রতিতে দেশের উৎপাদন ব্যবস্থায় নারীর অংশ গ্রহণ বেড়েছে। অনুষ্ঠানে নারীর অধিকার প্রতিষ্ঠায় ও সামাজিক নিরাপত্তা নিশ্চিত করতে নারী-পুরুষ ভেদাবেদ ভুলে অধিকার ও মর্যাদায় নারী-পুরুষ সমানে সমান হয়ে কাজ করে দেশকে এগিয়ে নেয়ার আহবান জানানো হয়।

দয়া করে নিউজটি শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরো খবর