ডায়াগনস্টিক সেন্টারের মালিক ও ভুয়া ডাক্তারসহ গ্রেফতার ৭

নিজস্ব প্রতিবেদক:
  • আপডেট টাইম : বুধবার, ৮ জুলাই, ২০২০
  • ৪০৫ বার পঠিত

ডায়াগনস্টিক সেন্টারের মালিক ও ভুয়া ডাক্তারসহ গ্রেফতার ৭

মো. সাইফুল্লাহ খাঁন, জেলাপ্রতিনিধি, রংপুর :
রংপুরে মহানগরীতে ভুয়া ডাক্তার, অনুমোদনহীন ডায়াগনস্টিক সেন্টারের মালিক ও দালাল চক্রের ৩ সদস্যসহ ৭ জনকে গ্রেফতার করেছে পুলিশ। গত রবিবার নগরীর ধাপ এলাকার থেকে তাদের গ্রেফতার করা হয়।এসময় নাম পদবীসহ ০২ টি নেম প্লেট, ০৪ টি সিল, ০১ টি নাম-পদবীসহ সিল, একটি ডাক্তারী প্রেসক্রিপশন প্যাড, একটি ডিসকভার কোম্পানী ১২৫ সিসি রেজিঃ বিহীন মোটরসাইকেল এবং একটি সামসাং কোম্পানীর মোবাইল সেট জব্দ করা হয়।

দেশে যখন করোনা আক্রান্ত রোগীদের সেবা দিতে চিকিৎসকরা হিমশিম খাচ্ছেন। ঠিক সেই মুহূর্তে এক শ্রেণির অসাধু দালাল চক্র স্বাস্থ্য সেবাকে চরম হুমকির মুখে নিপতিত করার চেষ্টা চালাচ্ছে। স্বাস্থ্য সেবাকে রক্ষার্থে দীর্ঘদিন যাবত নিজে চিকিৎসক সেজে রোগীদের সঙ্গে প্রতারণা করায় হিউম্যান কেয়ার ডায়াগনস্টিক সেন্টারের চেম্বার থেকে ভুয়া ডাক্তার মোতালেব সরকার রিপন (৩১), হিউম্যান কেয়ার ডায়াগনস্টিক সেন্টারের মালিক মোস্তফা কামাল (৩৫) ও তার দুই সহকারীসহ ৪ জনকে গ্রেফতার করে কোতোয়ালী থানা পুলিশ।

মঙ্গলবার (৭জুলাই) দুপুরে কোতোয়ালী থানা চত্ত্বরে আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য নিশ্চিত করেন রংপুর মেট্রোপলিটন পুলিশের ডিসি (ক্রাইম) কাজী মুত্তাকী ইবনু মিনান।

তিনি জানান, নগরীর ধাপ এলাকায় গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে অনুমোদনহীন হিউম্যান কেয়ার ডায়াগনস্টিক সেন্টার থেকে এমবিবিএস, এফসিপিএস পাশ নামধারী ভুয়া ডাক্তার মোতালেব সরকার রিপনকে গ্রেফতার করা হয়। এ সময় অনুমোদনহীন ডায়াগনস্টিক সেন্টারের মালিক মোস্তফা কামাল ,ভুয়া ডাক্তারের পিএস তৌফিক ইসলাম রাফি (১৯) ও ম্যানেজার তোহিদ হোসেনকে (৪০) গ্রেফতার করা হয়। পরে গ্রেফতারকৃতদের দেয়া তথ্য অনুযায়ী ভুয়া ডাক্তার রিপনের দালাল চক্রের ৩ সদস্যকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা হলো-মো. এরশাদ আলী (৪৫), আব্দুর রউফ রেজাউল (৪৯) ও নয়া মিয়া (৩৬)। তিনি জানান, আটককৃত আসামিদের বিরুদ্ধে রংপুর কোতয়ালী থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।

এ সময় উপস্থিত ছিলেন-রংপুর মেট্রোপলিটন পুলিশের (এডিসি ক্রাইম) মো. শহিদুল্লাহ কাওছার, কোতয়ালী থানার এসি মো. জমির উদ্দিন ও ওসি আব্দুর রশিদসহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ।

এদিকে রংপুর জেলার সিভিল সার্জন ডাক্তার হিরোম্ব কুমার রায় সাংবাদিকদের জানান, হিউম্যান কেয়ার ডায়াগনস্টিক সেন্টার নামে কোন রেজিস্ট্রেশন আমার জানা নেই। তবে তদন্ত করে এই প্রতিষ্ঠানের নামে ব্যবস্থা নেয়া হবে।

দয়া করে নিউজটি শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরো খবর