অনলাইন নিউজ পোর্টাল গাংনীর চোখ’র প্রকাশক ও সম্পাদক রাব্বি আহমেদ’র আজ জন্মদিন

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট টাইম : বুধবার, ১৭ মার্চ, ২০২১
  • ৩৮৪ বার পঠিত

অনলাইন নিউজ পোর্টাল গাংনীর চোখ’র প্রকাশক ও সম্পাদক রাব্বি আহমেদ’র আজ ২৫ তম জন্মদিন



সৃজনশীল সাংবাদিকতায় প্রতিটি সাংবাদিক-ই গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন। তেমনি একজন সময়ের সাহসী তরুণ সাংবাদিক রাব্বি আহমেদ।

https://www.youtube.com/watch?v=QDBt3MH5gzw


এ সময়ের সাহসী অনলাইন নিউজ পোর্টাল গাংনীর চোখ’র প্রকাশক ও সম্পাদক রাব্বি আহমেদ’র আজ ২৫ তম জন্মদিন।যেখানে অন্যায় অত্যাচার, অপরাধ, দুর্নীতি, দুঃশাসন সেখানেই নির্ভীক, সাহসী, এক সাংবাদিকের পদচারণা। যে কোন মূল্যেই তিনি তুলে নিয়ে আসবেন ঘটনার অন্তরালের মূল রহস্য।


অপরাধ ও অপরাধী যত গভীরেই থাকুক না কেন সেখান থেকেই তিনি তার চতুরতা ও একনিষ্ঠ কর্মদক্ষতা দিয়ে টেনে বের করেন লুকানো সেইসব অপরাধীদের। তাদের মন্দ কাজের সকল আমলনামা। তুলে ধরেন দেশ ও জাতীর সম্মুখে।

 

https://www.youtube.com/watch?v=4_6fHw6ML70


যিনি সত্যের সন্ধানে নির্ভীক সাংবাদিক, জীবনে সুখ,বিলাস, লোভ,মোহ ও ত্যাগের প্রতীক। সহজ সরল জীবন কিন্তু অন্যায়ের বিরুদ্ধে জিহাদী। অপরাধ মুক্ত সমাজ প্রতিষ্ঠার অপ্রতিদ্বন্দ্বী। অন্যায়ের সাথে কখনোই আপোষ করেন না যিনি তিনি আর কেউ নয়, তিনি এ সময়ের প্রিয় প্রতিবাদী ও তরুণ সাংবাদিক সকলের প্রিয় মুখ রাব্বি আহমেদ।আজকের আকাশে অনেক তারা, দিন ছিল সূর্যে ভরা। আজকের জোসনাটা আরও সুন্দর,সন্ধ্যাটা আগুন লাগা। আজকের পৃথিবী তোমার জন্য, ভরে থাকা ভাল লাগা। মুখরিত হবে দিন গানে গানে, আগামীর সম্ভাবনা।


আপনি এই দিনে পৃথিবীতে এসেছন তাই শুভেচ্ছা আপনাকে, তাই অনাগত খন হোক আরও সুন্দর উজ্জ্বল দিন কামনায়।আজকের এই দিনে এক শুভ ক্ষণে ১৯৯৬ সালের ১৭ মার্চ মেহেরপুর গাংনী উপজেলার মটমুড়া ইউনিয়ানের চর গোয়াল গ্রামে তার জন্ম,এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে মায়ের কোল জুড়ে ভূমিষ্ঠ হয় এক নবজাতক শিশু। আর সেই নবজাতক শিশুটি আজকের স্বনামধন্য অনলাইন নিউজ পোর্টাল গাংনীর চোখ’র প্রকাশক ও সম্পাদক ও সকলের প্রাণ প্রিয় রাব্বি আহমেদ।



এ সময়ের সাংবাদিকতায় মেহেরপুর গাংনীর কয়েকজন ঈর্ষান্বিত সাংবাদিকের মধ্যে রাব্বি আহমেদ নামটি বেশ পরিচিত ও অন্যতম। রাব্বি আহমেদ এসএস সি পাস করেন আর,বি,জি,এম মাধ্যমিক বিদ্যালয়(রামনগর,গাংনী-মেহেরপুর) থেকে তার পরে তিনি সন্ধানী স্কুল এন্ড কলেজ(গাংনী-মেহেরপুর) ভর্তি হন সেখান থেকে এইচ এস সি পাস করে গাংনী সরকারী ডিগ্রী কলেজে(গাংনী-মেহেরপুর) ব্যবস্থাপনা বিভাগের শেষ বর্ষের পরীক্ষা দিচ্ছেন।সাংবাদিকতার শুরুটা ২০১৫ সাল থেকে। ছাত্রজীবন থেকেই অনলাইন নিউজ পোর্টাল গাংনী নিউজ24 ডট কম এ লেখা লেখির সাথে সম্পৃক্ত ছিলেন। আর সেই থেকেই মোহনা টিভির মেহেরপুর প্রতিনিধি ও গাংনী নিউজ24 ডট কম’র প্রকাশক ও সম্পাদক ফারুক আহমেদ’র হাত ধরে সাংবাদিকতার হাতেখড়ি পেয়েছিলেন রাব্বি আহমেদ ।


 

সাংবাদিকতার মত মহান পেশা ছেড়ে অন্য কিছুই ভাবতে চান না।তিনি এখন মুভি বাংলা টেলিভিশন,দৈনিক বাংলাদেশ সমাচার ও দৈনিক আজকের আলো পত্রিকায় কর্মরত আছেন।রাব্বি আহমেদ নম্র,ভদ্র, বাচন ভঙ্গি, শুদ্ধ উচ্চারণ, উত্তম চারিত্রিক গুণাবলী, প্রাণবন্ত ও ব্যক্তিত্ব সম্পন্ন একজন মানুষ।তাঁর সবচেয়ে বড় বৈশিষ্ট্য হল তার সৃজনশীলতা।

 

 

 

 

প্রকাশভঙ্গী,নম্র ও কোমল আচরণের জন্য তিনি সকলের কাছে সমান সমাদৃত।সবসময় ইতিবাচক মানসিকতা পোষণ করেন এই সাংবাদিক-গবেষক। অল্প বয়সে এতো সাফল্যের পেছনের সূত্র মনে করেন ‘ইতিবাচক থাকা’কে। দেশকে নিয়ে প্রচন্ড আশাবাদী তিনি। সমৃদ্ধ এবং উন্নত এক দুর্নীতিমুক্ত বাংলাদেশ গড়ার স্বপ্ন দেখেন রাব্বি আহমেদ।

দয়া করে নিউজটি শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরো খবর