আঞ্জুম কিচেনে অনুষ্ঠিত হল প্রথিতযশা সাহিত্য চর্চা কেন্দ্রের ‘কাব্যকথা পরিষদের বই প্রকাশনা উৎসব

কে এম শাহীন রেজা, কুষ্টিয়া জেলা প্রতিনিধি ॥
  • আপডেট টাইম : রবিবার, ৭ জুলাই, ২০২৪
  • ১১ বার পঠিত

 

 

 

প্রথিতযশা সাহিত্য চর্চাকেন্দ্র ‘কাব্যকথা পরিষদ’ এর তত্বাবধানে ৬ জুলাই শনিবার বিকেলে আঞ্জুমস কিচেনে ৫জন লেখকের ৪টি বইয়ের প্রকাশনা উৎসব অনুষ্ঠিত হয়েছে। জাতীয় সঙ্গীতের মাধ্যমে অনুষ্ঠানটির শুভ উদ্বোধনের মাধ্যমে আঞ্জুম কিচেনের সৌজন্যে কেক কাটার মধ্য দিয়ে অনুষ্ঠান শুরু করেন। উল্লেখ্য যে, নূরুন নাহার ইকবাল এর লেখা উপন্যাস ‘একগুচ্ছ নীলপদ্ম একজন জলপরী এবং গড়াই নদ’, হাসিনা রহমানের জৈবনিক উপন্যাস ‘ফিরে দেখা, ভ্রমণ কাহিনী, ও কাবুলে কুড়ি দিন’, সাফিনা আঞ্জুম জনীর কাব্যগ্রন্থ ‘ধূপকাঠি’ এবং নাজমুন নাহারের কাব্যগ্রন্থ ‘মায়ার তির’ বইসমূহের মোড়ক উন্মোচন করেন।


লেখক ও সংগঠক হাসান টুটুলের সঞ্চালনায় জমকালো এই অনুষ্ঠানে বই, সাহিত্য, ও প্রাসঙ্গিকতা নিয়ে মূল্যবান ও বিস্তর আলোচনা করেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের সাবেক ট্রেজারার ড. প্রফেসর সেলিম তোহা, রাজশাহী সরকারী কলেজের প্রফেসর হেলালুন নাহার, খ্যাতিমান সাংবাদিক বাংলাদেশ বার্তা সম্পাদক আব্দুর রশীদ চৌধুরী, কবি ও আবৃত্তি শিল্পী আলম আরা জুঁই, লেখক মুনশী সাঈদ, ছড়াকার আব্দুল্লাহ সাঈদ, কবি, লেখক ও উপস্থাপক কনক চৌধুরী, কুষ্টিয়া মহিলা কলেজের সহযোগি অধ্যাপক অজয় মৈত্র, সহযোগি অধ্যাপক কবি হাশিম কিয়াম, বিশিষ্ট আইনজীবি সেলিম খান, তরুণ আলোচক সিদ্দিক প্রামানিক।

অনুষ্ঠনকে প্রাণবন্ত করতে প্রফেসর হেলালুন নাহার, সাফিনা আঞ্জুম জনী, সাকিলা দোলা, আছমা আক্তার মিরু, তুলিকা বিশ্বাস, হোসনে আরা জামান, শাম্মী সুলতানা, মহুয়া সাদিয়া ফারজানা কন্ঠে কবিতা আবৃত্তি করেন। সবশেষে মনোমুগ্ধকর সঙ্গীত পরিবেশন করেন সাব্বির কোরাইশি, অরণ্য ইকবাল এবং সিয়াম।

দয়া করে নিউজটি শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরো খবর