আন্তর্জাতিক স্বেচ্ছাসেবক দিবসে মনে পড়ে আবু রায়হান মোখতারী কে

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট টাইম : রবিবার, ৫ ডিসেম্বর, ২০২১
  • ৪৯০ বার পঠিত

আজ ৫ ডিসেম্বর “আন্তর্জাতিক স্বেচ্ছাসেবক দিবস”। সবাইকে আন্তর্জাতিক স্বেচ্ছাসেবক দিবসের শুভেচ্ছা জানিয়েছেন মেহেরপুরের গাংনী উপজেলা ছাত্র হিজবুল্লাহ’র সাংগঠনিক সম্পাদক হাফেজ আবু রায়হান মোখতারী। সারা বিশ্বের সকল স্বেচ্ছাসেবকদের প্রতি জানিয়েছেন শ্রদ্ধা ও অকৃত্রিম ভালবাসা। বাংলাদেশের পথে প্রান্তরে যে সকল স্বেচ্ছাসেবকরা একটি সুন্দর সমাজ ও দেশ এবং দেশের মানুষের জন্য যে অবদান রাখছেন তাদের প্রতি কৃতজ্ঞতা।

 

এগিয়ে যাক প্রতিটা মানুষ মানবতার কল্যানে, স্বেচ্ছাসেবার কাজের পরিধির ব্যপ্তি হোক, ধরায় নেমে আসুক মহানুভবতার ছায়া। আবু রায়হান মোখতারী দীর্ঘজীবী কামনা করেন, প্রত্যেক সেচ্ছাসেবীদের। তিনি আজকের এই দিনে বিশেষ করে উল্লেখ করেন, ইউনিভার্সাল এমিটি ফাউন্ডেশন, কল্যাণ পুর জাগ্রত বিবেক যুবসমাজ, মাইলমারী স্বেচছাসেবী সংগঠন, রবিউল ইসলাম ফাউন্ডেশনসহ অন্যান্য স্বেচ্ছাসেবী সংগঠনের সদস্যদের। যারা অক্লান্ত পরিশ্রম করে এগিয়ে চলেছেন জনকল্যাণমুখী কর্মে।

 

আবু রায়হান মোখতারীর রয়েছে একটি বিশেষ বৈশিষ্ট্য। তিনি পরিচালনা করছেন, গাংনী উপজেলা স্বেচ্ছায় রক্তদান সংগঠনটি। সকল স্বেচ্ছাসেবী সদস্যদের সুসংগঠিত করে রেখেছেন। পাশে থেকেছেন সবসময় গরীব দুঃখী ও অসহায় মানুষের সাথে। পবিত্র রমজান মাসে ব্যবস্থা করেছেন ইফতার সামগ্রী, ঈদ উপলক্ষে পৌঁছে দিয়েছেন কাপড় চোপড়সহ ঈদ বাজার।

 

মানুষের জরুরি রক্তের প্রয়োজনে তিনি অগ্রনী ভূমিকা পালন করেছেন। রক্ত দানের জন্য গাংনী উপজেলা শহরের রবিউল ইসলাম মেমোরিয়াল হাসপাতালসহ মেহেরপুর ও কুষ্টিয়া শহরের বিভিন্ন ক্লিনিকে ছুটে গিয়েছেন রক্ত না পেয়ে দিশেহারা ব্যক্তিদের করেছেন রক্তদান। নজির রয়েছে পবিত্র রমজানে রোজা রেখেও রক্ত দিয়েছেন ভুক্তভোগীদের। বিশেষ এ দিবসে অনেকেই স্বরন করেন আবু রায়হান মোখতারীর কথা। জয় হোক মানবতার কল্যাণে নিয়োজিত সকল স্বেচ্ছাসেবী সংগঠন ও সদস্যদের।

দয়া করে নিউজটি শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরো খবর