উলিপুরে জাল ভোট দেয়ার দায়ে এক যুবকের জেল-জরিমানা

নয়ন দাস,কুড়িগ্রাম জেলা প্রতিনিধিঃ
  • আপডেট টাইম : রবিবার, ৭ জানুয়ারী, ২০২৪
  • ১০২ বার পঠিত

 

 

 

কুড়িগ্রামের উলিপুরে জাল ভোট দিতে এসে ধরা পরেছে মাহাতাব হোসেন রুদ্র (২৪) নামের এক যুবক। আটকৃত যুবক মন্ডলের হাট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক কহিদুর রহমানের পুত্র।

ঘটনাটি ঘটেছে, রবিবার (৭ জানুয়ারি) মন্ডলের হাট উচ্চ বিদ্যালয়ের ১১১ কেন্দ্রেরে ৭ নং বুথে।

এ ঘটনায় দায়িত্বে অবহেলার দায়ে প্রিজাইডিং কর্মকর্তা মোখলেছুর রহমানকে ক্লোজড এবং স্কুলের পিয়ন আসাদুজ্জামানকে পুলিশ হেফাযতে নেয়া হয়েছে। আটক যুবক কুড়িগ্রাম জেলা ছাত্রলীগ কর্মী বলে জানা গেছে।

জানা যায়, রুদ্র সকালে ভোট দিতে এসে ভোটার সেঁজে ওই কেন্দ্রের পুরুষ বুথ ৭ নং এ প্রবেশ করে এবং দায়িত্বরত ভোটগ্রহণকারি কর্তৃপক্ষের কাছে থেকে জোড় করে ব্যালট পেপার নিয়ে সিল মারতে থাকে।

এ সময় দায়িত্বে থাকা ভোটগ্রহনকারি কর্তৃপক্ষ চিৎকার শুরু করলে প্রিজাইডিং কর্মকর্তা মোখলেছুর রহমান পুলিশের সহায়তা নিয়ে রুদ্রকে আটক করে দেয়। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ সুপার (পুলিশ সুপার পদে পদন্নোতিপ্রাপ্ত) মো. রুহুল আমীন, উলিপুর থানার অফিসার ইনচার্জ গোলাম মর্তুজা, পুলিশ পরিদর্শক (তদন্ত) তামবিরুল ইসলাম উপস্থিত হন।

ঘটনাটি দ্রুতই ভ্রাম্যমান আদালতকে জানানো হলে, ভ্রাম্যমান আদালতের সিনিয়র জুডিশিয়াল মেজিস্ট্রেট লিটন চন্দ্র রায় ওই যুবককে নির্বাচনী বিধি লংঘনের দায়ে পাঁচ বছরের জেল ৩ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে তিন মাসের সশ্রম কারাদন্ড দেন।

পরে ওই কেন্দ্রে সহাকারি প্রিজাইডিং কে এম মনিরুজ্জামানকে ভারপ্রাপ্ত করে ভোটগ্রহণের দায়িত্ব দেয়া হয়েছে।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারি রিটার্নিং কর্মকর্তা আতাউর জানান, বিষয়টি আমি জেনেছি অভিযুক্তদের বিরুদ্ধে লিখিত অভিযোগ পেলে ব্যবস্থা নেয়া হবে।

দয়া করে নিউজটি শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরো খবর