এএলআরডি এর উদ্যোগে গণমাধ্যমের ভূমিকা শীর্ষক ওরিয়েন্টেশন কর্মশালার সমাপ্তি

নিজস্ব প্রতিনিধিঃ
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৩ ফেব্রুয়ারী, ২০২২
  • ৪০৯ বার পঠিত

ভূমি অধিকার, কৃষি জমি, জলাশয় এবং পরিবেশ সুরক্ষায় গণমাধ্যমের ভূমিকা শীর্ষক ৩ দিনব্যাপী ওরিয়েন্টেশন কর্মশালার সমাপ্তি হয়েছে। গত মঙ্গলবার (১ ফেব্রুয়ারি), সকাল ৯ টার দিকে ঢাকাস্থ মোহাম্মদপুর ওয়াইডব্লিউসিএ কনফারেন্স হলে এ কর্মশালা শুরু হয়, যা আজ ৩ ফেব্রুয়ারি শেষ হলো। এসোসিয়েশন ফর ল্যান্ড রিফর্ম এন্ড ডেভেলপমেন্ট (এএলআরডি) এর সহযোগিতায় ও আয়োজনে ৩ দিনের কর্মশালার সারাদেশ থেকে ২৬ জন সাংবাদিক এ কর্মশালায় অংশ গ্রহণ করেন। গত মঙ্গলবার সকাল ৯ টার দিকে এএলআরডি এর নির্বাহী পরিচালক শামসুল হুদা (ভিডিও কনফারেন্স) এর মাধ্যমে সংযুক্ত থেকে কর্মশালার শুভ উদ্বোধন করেন। কর্মশালায় আলোচক হিসেবে উপস্থিত ছিলেন এএলআরডি এর কর্মসূচি কর্মকর্তা (প্রশিক্ষণ) মির্জা মোঃ আজীম হায়দার ও সহকারী হিসেবে ছিলেন ফারহানা ফেরদৌস।

 

এসময় অতিথি হিসেবে বেলা এর প্রধান নির্বাহী সৈয়দা রিজওয়ানা হাসান, বাংলাদেশ নারী সাংবাদিক কেন্দ্রের সভাপতি নাসিমুন আরা মিনু, সমকালের নির্বাহী সম্পাদক আবু সাঈদ খান, এএলআরডি এর এমকেএম বুলবুল আহমেদ, সেড এর নির্বাহী পরিচালক ফিলিপ গাইন, সাংবাদিক এবং মানবাধিকার কর্মী নাদিরা কিরন ও এনজিও বিষয়ক ব্যুরো উপসচিব এবং উপ-পরিচালক আনোয়ার হোসেন সরাসরি ও ভিডিও কনফারেন্সে উপস্থিত থেকে মূল্যবান বক্তব্য রাখেন।

 

 

এসময় আজকের পরিবর্তনের বরিশাল প্রতিনিধি খন্দকার মনিরুল আলম, আজকের পত্রিকার দোয়ারা বাজার, সুনামগঞ্জ প্রতিনিধি আশিস রহমান, সুনামগঞ্জ কন্ঠের মাহবুবা বেগম, সমকালের বানারপাড়া, গাইবান্ধা প্রতিনিধি আসাদ খন্দকার, দৈনিক মুক্ত বার্তার গাইবান্ধা প্রতিনিধি মিমি সরকার, দৈনিক সমাচারের মেহেরপুর প্রতিনিধি মাজিদ আল মামুন, দৈনিক সংবাদের মাধবী কুজর, দৈনিক অবচেতনার সিরাজগঞ্জ প্রতিনিধি শাহীন শেখ, বাংলা ৭১ এর সিরাজগঞ্জ প্রতিনিধি ইমাম হোসেন, আজকের কাগজের ময়মনসিংহ প্রতিনিধি মারুফা জাহান, যমুনা টিভির ময়মনসিংহ প্রতিনিধি হুসাইন সাহেব, ঢাকা ট্রিবিউনের কুষ্টিয়া প্রতিনিধি কুদরত এ খুদা, জিটিভির ঠাকুরগাঁও প্রতিনিধি ইমদাদুল ইসলাম ভুট্টো, চ্যানেল ২৪ এর ময়না খাতুন, মাবুব বার্তার পার্বতীপুর প্রতিনিধি মুক্তা আরা পারভীন, ঢাকা পোস্টের ময়মনসিংহ প্রতিনিধি ওবায়দুল হক, ডেইলি উত্তর কন্ঠের বগুড়া প্রতিনিধি রেজাউল করিম, বাংলাদেশ টুডের বগুড়া প্রতিনিধি শামীমা আক্তার, মোহনা টিভির শারমিন স্বর্নাসহ আরো অনেকে উপস্থিত ছিলেন।

 

এসময় ভূমি অধিকার, কৃষি জমি, জলাশয়, পাহাড়, নদী ও পরিবেশ সুরক্ষায় গণমাধ্যমের ভূমিকা নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়। উল্লেখ্য, কর্মশালায় অংশ গ্রহণের জন্য দেশের বিভিন্ন জেলায় অবস্থানকারী এনজিওগুলোর মাধ্যমে এ সাংবাদিকবৃন্দদের পাঠানো হয়েছে। কর্মশালা শেষে এএলআরডি এর পক্ষ থেকে উপস্থিত সকল সাংবাদিকদের সনদপত্র প্রদান করা হয়েছে। স্বাস্হ্যবিধি মেনে এবং সুন্দর ও মনোরম পরিবেশে এ কর্মশালা অনুষ্ঠিত হওয়ায় উপস্থিত সকলে সন্তোষ প্রকাশ করেন এবং এএলআরডি ও এর সাথে সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানান।

দয়া করে নিউজটি শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরো খবর