কুড়িগ্রামে বিচার বিভাগের পক্ষ থেকেও সম্মানিত হলেন,আইনজীবী এস.এম.আব্রাহাম লিংকন 

নয়ন দাস,কুড়িগ্রাম জেলা প্রতিনিধিঃ
  • আপডেট টাইম : মঙ্গলবার, ২৮ মে, ২০২৪
  • ১৩ বার পঠিত

 

 

কুড়িগ্রাম জেলা ও দায়রা জজ মো: আলমগীর কবির এর চেম্বারে মঙ্গলবার সকালে বিচার বিভাগের পক্ষে আনুষ্ঠানিক ভাবে ফুল ও ক্রেস্ট প্রদান করে সম্মান জানানো হয় স্বাধীনতা পদকে ভূষিত অ্যাডভোকেট এস এম আব্রাহাম লিংকনকে। দেশে তিনি একমাত্র আইনজীবী যিনি একই সঙ্গে একুশে পদ ও স্বাধীনতা পদকে ভূষিত হন। তিনি ২০২২ সালে একুশে পদ লাভ করেন এবং ২০২৪ সালে স্বাধীনতা পুরস্কার লাভ করেন।

সম্মাননা প্রদান অনুষ্ঠানে  উপস্হিত ছিলেন, বিভাগের কর্মকর্তা ও জেলা আইনজীবী সমিতির সভাপতি,সাধারণ সম্পাদক বিজ্ঞ জিপি,স্পেশাল পিপি।

শুভেচ্ছা  জানান জেলা ও দায়রা জজ মোঃ আলমগীর কবির, নারী ও শিশু ট্রাইবুনালের বিচারক জেলা জজ এস এম নূরল ইসলাম, চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আলমগীর কবির শিপন, অতিরিক্ত জেলা ও দায়রা জজ আব্দুস সালাম, যুগ্ম জেলা জজ হাবিবুর রহমান,  জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট খুরশীদ আলম, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নাজমুল ইসলাম প্রমুখ।তাঁরা প্রত্যেকেই আব্রাহাম লিংকনের এ অর্জনকে সমগ্র আইনাঙ্গনের প্রাপ্তি বল উল্লেখ করেন। তারা বলেন এ অর্জনের মাধ্যমে আইনাঙ্গনের মর্যাদা বৃদ্ধি হয়েছে উজ্জ্বল হয়েছে।

স্বাধীনতা ও একুশে পদকপ্রাপ্ত আইনজীবী এস. এম. আব্রাহাম লিংকন ব্যক্তিগত অনুভূতি ও কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন,একুশে পদক ও স্বাধীনতা পুরস্কারের মতন রাষ্ট্রিয় সর্বোচ্চ সম্মান আমাকে দেয়া হলেও এর মালিকানা জনগণ ও জনপদের। তিনি বলেন আমার কাজগুলোতে ছায়ার মতন আইনজীবীরা ও বিচার বিভাগের সম্মানিত বিচারক মণ্ডলি পাশে ছিলেন।সেটির জন্য তিনি তাঁদেরকে কৃতজ্ঞতা জানান।

বার ও বেঞ্চের মধ্যে সৌহার্দ্য যাতে বজায় থাকে সে বিষয়ে তিনি সকলের সহযোগিতা কামনা করেন।

উল্লেখ্য গত ২২ মে কুড়িগ্রাম জেলা আইনজীবী সমিতি আয়োজিত সংর্বধনা অনুষ্ঠানে মাননীয় প্রধান বিচারপতি ওবায়দুল হাসান অ্যাডভোকেট আব্রাহাম লিংকনকে বাংলাদেশ সুপ্রিম কোর্টের পক্ষ থেকে এবং প্রধান বিচারপতির পক্ষ থেকে ক্রেস্ট দিয়ে সম্মানিত করেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরো খবর