কুড়িগ্রামে মা সমাবেশ ও শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ-খেলার সামগ্রী বিতরন

নয়ন দাস,কুড়িগ্রাম জেলা প্রতিনিধিঃ
  • আপডেট টাইম : বুধবার, ২০ মার্চ, ২০২৪
  • ৩৪ বার পঠিত

কুড়িগ্রামে মা সমাবেশ ও বীর শ্রেষ্ঠ মতিউর রহমান বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ, খেলার সামগ্রী বিতরন করা হয়েছে।

দাতা সংস্থা মুসুলিম এইড এর অর্থায়নে ও ইএসডিও’র বাস্তবায়নে সিবিএম-৩ প্রকল্পের মাধ্যমে বুধবার বীর শ্রেষ্ঠ মতিউর রহমান বেসরকারি প্রাথমিক বিদল্যালয় প্রাঙ্গনে শিক্ষার্থীদের মাঝে ইএসডিও/সিবিএম-৩/০৫/২০২৩-২০২৪ স্মারকে উল্লেখিত শিক্ষা উপকরণ ও খেলার সামগ্রী বিতরণ করা হয়। স্মারকে উল্লেখিত শ্রেণী কক্ষ, ওয়াশ ব্লকের উদ্বোধন করার কথা থাকলেও প্রধান অতিথি সদর উপজেলা নির্বাহী অফিসার মো: মুসফিকুল আলম হালিম না আসায় উদ্বোধন হয়নি, তবে তিনি কাজ চালিয়ের যাওয়ার অনুমতি দেন।

গতকাল বুধবার উপস্থিত ছিলেন সদর উপজেলা শিক্ষা অফিসার ন.ম শরিফুল ইসলাম খন্দকার, সিবিএম-৩ প্রকল্পের ব্যাবস্থাপক মইন উদ্দিন, ইঞ্জিনিয়ার মঈদুল ইসলাম, একাউন্টেন মহাদেব চন্দ্র রায়, বিদ্যালয়ের সভাপতি মো: শহিদুল ইসলাম শিমুল, সহ-সভাপতি আব্দুল আহাদ, প্রধান শিক্ষক আফরোজা বেগম সহ এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ।

এ সময় প্রকল্প ব্যবস্থাপক মইন উদ্দিন বলেন, বিদ্যালয়ের সার্বিক উন্নয়নে ১৪লক্ষ ৩৩হাজার ৭১৪ টাকা ব্যায়ে যে সকল কাজ হাতে নেয়া হয়েছে তা খুব শীঘ্রই বাস্তবায়ন করা হবে। শিক্ষা উপকরণ, খেলার সামগ্রী ও বিদ্যালয়ের ব্রেঞ্চ যেসকল বিতরন বাকী আছে তা প্রধান শিক্ষিকাকে বুঝে দেয়া হবে।

ম্যানেজিং কমিটির সভাপতি শহিদুল ইসলাম শিমুল বলেন, ইতিপূর্বে বিদ্যালয়ের গাছের চারা বিতরন অনুষ্ঠানে অতিরিক্ত জেলা প্রশাসক ঐ সময়ে সদর উপজেলা ইউএনও এসে বিদ্যালয়ের শিক্ষার মান দেখে বিদ্যালয়ের উন্নয়নের আশ্বাস দেন। তাদের সহযোগীতায় আজ বিদ্যালয়ের মাঠে মাটি ভরাটের কাজ শেষের দিকে। এ ভরাটের কাজ শেষ হলে শ্রেণীকক্ষ সহ অন্যান্য কাজ শুরু হবে।

মোগলবাসা ইউনিয়নের মরহুম চেয়ারম্যান এনামুল হক তিনি এ বিদ্যালয়ের উন্নয়নে খুবই আগ্রাহী ছিলেন, বর্তমানে তার ছেলে ঐ ইউনিয়নের চেয়ারম্যান মাহফুজুর রহমান মিলন তার পিতার স্বপ্নকে বাস্তবায়নে বিদ্যালয়ের সার্বিক কাজে সহযোগীতা করছেন।
পরে উপস্থিত সকলের মাঝে ইফতার বিতরন করে মুরহুম চেয়ারম্যান এনামুল হকের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া অনুষ্ঠিত হয়।

দয়া করে নিউজটি শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরো খবর