কুষ্টিয়ায় হত্যা মামলার সাজাপ্রাপ্ত আসামী গ্রেফতার

কে এম শাহীন রেজা কুষ্টিয়া জেলা প্রতিনিধি।।
  • আপডেট টাইম : রবিবার, ৯ অক্টোবর, ২০২২
  • ৫৯ বার পঠিত

কুষ্টিয়ার দৌলতপুরে হত্যা মামলায় আমৃত কারাদন্ড প্রাপ্ত আসামীকে ময়মনসিংহ থেকে গ্রেফতার করেছে র‌্যাব। গত রাতে কুষ্টিয়া ক্যাম্প, র‌্যাব-১২ ও সিপিএসসি ময়মনসিংহ র‌্যাব-১৪ এর যৌথ অভিযানে র‌্যাব সদর দপ্তর গোয়েন্দা শাখার সহযোগীতায় তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত আসকর আলী (৫১) দৌলতপুর আড়িয়া মন্ডলপাড়া এলাকার মৃত পলান মিস্ত্রির ছেলে। সে ময়মনসিংহ ভালুকা এলাকায় আত্মগোপনে ছিল।

 

 

কুষ্টিয়া র‌্যাব ক্যাম্পের কোম্পানী কমান্ডার মোহাম্মদ ইলিয়াস খান রবিবার ৯ সেপ্টেম্বর সকাল ১১ টার দিকে প্রেস ব্রিফিং এর মাধ্যমে এসব তথ্য নিশ্চিত করেন। প্রেস ব্রিফিংএ তিনি জানান, গত ০৪ সেপ্টেম্বর ২০১৪ ইং তারিখ রাতে কুষ্টিয়া জেলার দৌলতপুর উপজেলার আড়িয়া ইউনিয়নের মন্ডলপাড়া গ্রামের মো: আজম (২৩), পিতা: মো: এজের আলী, সাং: আড়িয়া, থানা, দৌলতপুর, জেলা: কুষ্টিয়াকে পার্শ্ববর্তী গ্রামের মৃত মৃত কাইমুদ্দিন এর ছেলে স্বপন, মৃত পলান মিস্ত্রীর ছেলে আসকর আলী ও মোশারফ এর ছেলে ইশারত মন্ডল পূর্ব পরিকল্পিতভাবে ডেকে নিয়ে পিটিয়ে ও শ্বাসরোধ করে হত্যা করে মৃতদেহ খালের মধ্যে মাটি চাপা দিয়ে রাখে। নিহত আজম আসামি স্বপনের নিকট তার পাওনা টাকা চাওয়ার প্রেক্ষিতে এই হত্যকান্ড ঘটানো হয়।

 

 

পরদিন নিহতের পিতা বাদী হয়ে দৌলতপুর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। যার মামলা নং-২৯৭, তারিখ ০৫ সেপ্টেম্বর-২০১৪ ইং, পেনাল কোডের ধারা ৩০২/২০১/৩৪, জিআর নং-২৬৭/১৫। মামলার বিচারিক কার্যক্রম শেষে ২০২১ সালের ১৪ ডিসেম্বর বিজ্ঞ বিচারক আসামিদের অনুপস্থিতিতে প্রত্যেককে আমৃত্যু কারাদন্ড এবং ৫০ হাজার টাকা জরিমানা করে রায় প্রদান করেন। এ সময় র‌্যাব কর্মকর্তা আরো জানান, এই হত্যা মামলার পলাতক আসামীদের গ্রেফতারের ব্যাপারে র‌্যাব উদ্যোগী হয়ে গোয়েন্দা নজরদারী অব্যাহত রাখে।

 

 

এক পর্যায়ে র‌্যাব সদর দপ্তর গোয়েন্দা শাখার সহযোগীতায় সিপিসি-১, কুষ্টিয়া ক্যাম্প, র‌্যাব-১২ এবং সিপিএসসি ময়মনসিংহ, র‌্যাব-১৪ এর যৌথ অভিযানে গত রাতে ময়মনসিংহ জেলার ভালুকা এলাকা হতে পলাতক আসামী মো: আসকর আলী (৫১) কে গ্রেফতার করা হয়। এই হত্যা মামলায় অন্যান্য পলাতক আসামীদের গ্রেফতার করতে র‌্যাব’র অভিযান অব্যাহত রয়েছে।

দয়া করে নিউজটি শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরো খবর