কুষ্টিয়া হাটশ হরিপুর ইউনিয়নে জাতীয় শোক দিবসের আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

কে এম শাহীন রেজা, কুষ্টিয়া জেলা প্রতিনিধি ॥
  • আপডেট টাইম : শনিবার, ১৯ আগস্ট, ২০২৩
  • ৬১ বার পঠিত

 

 

 

 

কুষ্টিয়া সদর উপজেলা আওয়ামীলীগ ও শহর আওয়ামীলীগের মাসব্যাপী জাতীয় শোক দিবস পালন উপলক্ষে শুক্রবার বিকাল ৫ ঘটিকার সময় কুষ্টিয়া সদর উপজেলার হাটশ হরিপুর ইউনিয়ন আওয়ামী লীগের আয়োজনে হাটশ হরিপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মোস্তাফিজুর রহমান মিলন মন্ডলের সভাপতিত্বে দি ওল্ড কুষ্টিয়া হাই স্কুল প্রাঙ্গনে আলোচনা সভা ও দোয়া মাহফিলে অনুষ্ঠিত হয়।

শোক দিবসের আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুষ্টিয়া সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি এ্যাডভোকেট আ.স.ম আক্তারুজ্জামান মাছুম। আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন কুষ্টিয়া সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আতাউর রহমান আতা। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সদর উপজেলা আওয়ামী লীগের সহ- সভাপতি গোলাম মওলা। সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও সদর উপজেলা যুবলীগের সভাপতি আবু তৈয়ব বাদশা, কুষ্টিয়া জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি জেবুন নেছা সবুজ, মীর রেজাউল ইসলাম বাবু। হাটশ হরিপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হরিপুরবাসীর আস্থার প্রতীক এম মুস্তাক হোসেন মাসুদ, হাজী আবুল কাশেম, সাবেক সাধারণ সম্পাদক সেলিম উদ্দিন, হাটশ হরিপুর ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও দি ওল্ড কুষ্টিয়া হাই স্কুলের সভাপতি আব্দুল কুদ্দুস, হাটশ হরিপুর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান শম্পা মাহমুদ, হাটশ হরিপুর ইউনিয়ন যুবলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আনোয়ার।

 

এ সময় বক্তারা বলেন, ১৫ আগষ্ট আমাদের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যা করে মুছে দিতে চেয়েছিল মুক্তিযুদ্ধজাত এই দেশটিকে পৃথিবীর মানচিত্র থেকে। কিন্তু এত সহজেই কি মোছা যায় জাতীর জনকের নাম আর তার স্বপ্নজাত দেশটিকে? ইতিহাসে এই আমরাই তো একমাত্র জাতি যারা সশস্ত্র সংগ্রাম করে প্রত্যক্ষ যুদ্ধ করে স্বাধীনতা অর্জন করেছি একটি মানুষের ডাকে, একটিমাত্র রণমন্ত্র কণ্ঠে ধারণ করে। সেই মানুষটি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তারা আরো বলেন, যারা প্রত্যেক্ষ ও পরোক্ষভাবে জাতীর জনককে হত্যা করেছিল সেই এই হত্যার ষড়যন্ত্রে যারা জড়িত ছিল তাদের আমরা কঠিনের চেয়েও কঠিন শাস্তি চাই। এ ছাড়ার শোক দিবসের আলোচনা অনুষ্ঠানে বক্তব্য রাখেন হাটশ হরিপুর ইউনিয়ন আওয়ামী লীগের সহ সভাপতি নাইমুর রহমান নয়ন, সাংগঠনিক সম্পাদক জাহাঙ্গীর হোসেন সভাপতি বকুল বিশ্বাস ও কোষাধ্যক্ষ আরিফ পারভেজ সহ উপস্থিত ছিলেন হাটশ হরিপুর ইউনিয়ন আওয়ামী লীগ সহ সকল সংগঠনের সকল নেতৃবৃন্দ।

জাতীয় শোক দিবসের আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠানটি পরিচালনা করেন হাটশ হরিপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাজী মো.আরিফুল ইসলাম আরিফ ফারাজী। দোয়া মাহফিল শেষে প্রায় ১৫০০শ সাধারণ মানুষের মাঝে তোবারক বিতরণ করা হয়। অনুষ্ঠান দোয়া ও মোনাজাত পরিচালনা করেন হাটশ হরিপুর বড় জামে মসজিদের পেশ ইমাম হাফিজুর রহমান জিহাদী।

দয়া করে নিউজটি শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরো খবর