কুড়িগ্রামে শীত জেঁকে বসার আশঙ্কা

নয়ন দাস,কুড়িগ্রাম জেলা প্রতিনিধিঃ
  • আপডেট টাইম : রবিবার, ১০ ডিসেম্বর, ২০২৩
  • ৪০ বার পঠিত

 

 

 

কুড়িগ্রামে একদিনের ব্যবধানে তাপমাত্রা কমেছে ৩ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। ফলে জেলায় শীত জেঁকে বসার আশঙ্কা দেখা দিয়েছে। ২০ ডিসেম্বরের পরে একটি শৈত্যপ্রবাহের পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অধিদফতর।

রাজারহাট আবহাওয়া পর্যবেক্ষণাগারের ভারপ্রাপ্ত কর্মকর্তা সুবল চন্দ্র এ তথ্য জানিয়েছেন।

সুবল চন্দ্র জানান, শনিবার (৯ ডিসেম্বর) জেলায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৮ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। একদিনের ব্যবধানে কমে রবিবার (১০ ডিসেম্বর) সকাল ৯টায় সর্বনিম্ন তাপমাত্রা ১৫ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে।

তিনি বলেন, ‘তাপমাত্রা আরও কমতে পারে। ২০ ডিসেম্বরের পরে জেলায় শৈত্যপ্রবাহের পূর্বাভাস রয়েছে। তবে আপাতত বৃষ্টিপাতের সম্ভাবনা নেই।’

এদিকে রবিবার বেলা পৌনে ১১টা পর্যন্ত সূর্যের দেখা মেলেনি। জেলায় কুয়াশাচ্ছন্ন আবহাওয়া বিরাজ করছে। আকস্মিক তাপমাত্রা কমায় কর্মজীবী মানুষরা বিপাকে পড়েছেন। প্রয়োজন মেটাতে তারা শীতের কাপড় মুড়িয়ে বাইরে বের হচ্ছেন।

কুড়িগ্রাম পৌর এলাকার নির্মাণশ্রমিক নজরুল ইসলাম বলেন, ‘আইজ হঠাৎ ঠান্ডা বাড়িছে। দেরিত কামত বেড়াইছি। জিনিসপত্রের যে দাম, কাম না করলে খামো কী!’

জেলা প্রশাসনের দুর্যোগ ব্যবস্থাপনা শাখা সূত্র জানিয়েছে, শীত মোকাবিলায় পর্যাপ্ত সরকারি সহায়তা প্রস্তুত রয়েছে। শীতবস্ত্র হিসেবে জেলার ৯ উপজেলা ও ৩ পৌরসভায় ৩১ হাজার ১৫০টি কম্বল দেওয়া আছে। এখনও প্রায় ১৪ হাজার মজুত আছে। প্রয়োজনে আরও চাহিদা দেওয়া হবে।

দয়া করে নিউজটি শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরো খবর