গাংনীতে বেগম রোকেয়া দিবস ও আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ-২০১৯ উদযাপন

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট টাইম : সোমবার, ৯ ডিসেম্বর, ২০১৯
  • ১৯৮ বার পঠিত

গাংনীতে বেগম রোকেয়া দিবস ও আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ-২০১৯ উদযাপন উপলক্ষে মানববন্ধন ,আলোচনা সভা ও উপজেলা পর্যায়ে জয়িতাদের সম্মাননা পুরস্কার ক্রেষ্ট ও সনদপত্র প্রদান করা হয়েছে।

উপজেলা প্রশাসন ও উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তার কার্যালয়ের আয়োজনে আজ সোমবার সকাল ১০ টার সময় উপজেলা পরিষদ গেটের সামনে মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধন শেষে উপজেলা পরিষদ সভাকক্ষে সংক্ষিপ্ত আলোচনা সভার আয়োজন করা হয়।

সভায়  উপজেলা সহকারী কমিশনার (ভূমি) কর্মকর্তা ইয়ানুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, উপজেলা  পরিষদ চেয়ারম্যান ও জেলা আ,লীগের সংগ্রামী সাধারণ সম্পাদক এমএ খালেক। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন,গাংনী থানার ওসি তদন্ত সাজেদুল ইসলাম, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ফারহানা ইয়াসমিন,মাননীয় এমপি মহোদয়ের বিশেষ প্রতিনিধি মনিরুজ্জামান আতু,গাংনী উপজেলা দুর্নীতি বিরোধী কমিটির সভাপতি ও সন্ধানী সংস্থার নির্বাহী পরিচালক আবু জাফর ,জেলার আ,লীগের মহিলা  বিষয়ক সম্পাদক নুরজাহান বেগম, গাংনী উপজেলা প্রেসক্লাবের সভাপতি আমিরুল ইসলাম অল্ডাম প্রমুখ।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, বেগম রোকেয়ার জীবন থেকে শিক্ষা নিতে হবে। শিক্ষার কোন বিকল্প নেই। বেগম রোকেয়া ও কাজী নজরুল ইসলাম বাংলাদেশের উন্নয়নে পথিকৃত হয়ে আছে। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা তাদের পদাঙ্ক অনুসরণ করে দেশকে উন্নয়নের অগ্রযাত্রায় নিয়ে যেতে পেরেছেন। সর্বক্ষেত্রে নারীদের আপন যোগ্যতার মাপকাঠিতে সামনের দিকে এগিয়ে যেতে হবে।

অনুষ্ঠানের শুরুতেই স্বাগত বক্তব্য রাখেন, সভায় উপজেলা মহিলা বিষয়ক অফিসার ও উপজেলা পর্যায়ে জয়িতা নির্বাচন সংক্রান্ত কমিটির সদস্য সচিব নাসিমা খাতুন।

পরে ‘জয়িতা অন্বেষনে বাংলাদেশ কার্যক্রমের আওতায়’ ৫ ক্যাটাগরিতে ৫ জন জয়িতাদের  মধ্যে সম্মাননা ক্রেষ্ট ও সম্মননা পত্র প্রদান করা হয়।অর্থনৈতিক ভাবে সাফল্য অর্জন কারী নারী হিসাবে চিৎলার গোলাম ফারুকের  লুৎফন নাহার শিল্পী, শিক্ষা ও চাকুরির ক্ষেত্রে সাফল্য অর্জনকারী পূর্ব মালসাদহের মিজানুর রহমানের স্ত্রী আশরাফুন্নেছা, সফল জননী নারী হিসাবে কাজীপুরের আব্দুর রাজ্জাকের স্ত্রী পারভীন আক্তার, নির্যাতনের বিভীষিকা মুছে ফেলে নতুন উদ্যমে জীবন শুরু করেছেন এমন নারী হিসাবে  বামন্দীর মৃত আব্দুল মজিদেও স্ত্রী রেহেনা খাতুন, সমাজ উন্নয়নে অসামান্য অবদান রেখেছেন এমন নারীদের মধ্যে বেঞ্জামিন বিশ্বাসের স্ত্রী যুথিকা বিশ্বাস কে সম্মাননা ক্রেষ্ট ও সম্মননা পত্র প্রদান করা হয়।এদের মধ্যে সাফল্য অর্জনকারী ৩ জন মহিলাকে জেলা পর্যায় থেকেও নির্বাচন করা হয়েছে।

অনুষ্ঠানে সরকারী কর্মকর্তা-কর্মচারী,এনজিও প্রতিনিধি, সাংবাদিক,নারী ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ, নারী নেত্রীসহ শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

-লিটন মাহমুদ

 

দয়া করে নিউজটি শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরো খবর