চিলমারীতে দশ দিনের প্রশিক্ষণ ৫ দিনে শেষ

নয়ন দাস,কুড়িগ্রাম জেলা প্রতিনিধিঃ
  • আপডেট টাইম : মঙ্গলবার, ২৬ সেপ্টেম্বর, ২০২৩
  • ৮২ বার পঠিত

 

 

 

কুড়িগ্রামের চিলমারীতে আইসিটি ইন এডুকেশন লিটারেসি,ট্রাবলস্যুটিং এন্ড মেইনটেন্যান্স বিষয়ক দশ দিনের শিক্ষক প্রশিক্ষণ ৫দিনে শেষ করার অভিযোগ উঠেছে। প্রশিক্ষণ কার্যক্রম ৫দিনে সমাপ্ত করা হলেও প্রশিক্ষনার্থীদের দশ দিনের হাজিরা নেয়া হয়েছে বলে জানা গেছে। শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষক সংকটের অজুহাত সংশ্লিষ্ট দপ্তরের।
জানা গেছে,তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তরাধীন শেখ রাসেল ডিজিটাল ল্যাব স্থাপন প্রকল্প (দ্বিতীয় পর্যায়) এর আওতায় সারাদেশের ৯হাজার ১টি শিক্ষা প্রতিষ্ঠানে শেখ রাসেল ডিজিটাল ল্যাব স্থাপন করা হয়েছে। ল্যাব সমুহ সঠিকভাবে পরিচালনা,ব্যাবহার ও রক্ষাণাবেক্ষণের জন্য শেখ রাসেল ডিজিটাল ল্যাব প্রাপ্ত শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক গণকে আইসিটি ইন এডুকেশন লিটারেসি,ট্রাবলস্যুটিং এন্ড মেইনটেন্যান্স বিষয়ক দশ দিন ব্যাপী প্রশিক্ষণের আয়োজন করা হয়। সে মোতাবেক তথ্য ও যোগাযেগ প্রযুক্তি অধিদপ্তরাধীন চিলমারী উপজেলা কার্যালয়ের উদ্যোগে চিলমারী মহিলা ডিগ্রী কলেজ শেখ রাসেল ডিজিটাল ল্যাবে দশ দিন ব্যাপী প্রশিক্ষণ কার্যক্রম শুরু করা হয় গত মঙ্গলবার(১৯সেপ্টেম্বর) যা চলার কথা ২৮ সেপ্টেম্বর পর্যন্ত। প্রশিক্ষণে ৩টি কলেজ,১টি মাদ্রাসা ও ৫টি মাধ্যমিক বিদ্যালয় মিলে মোট ৯টি প্রতিষ্ঠানের ৩৬জন শিক্ষক অংশ গ্রহণ করেন। কিন্তু দশ দিনের প্রশিক্ষনের স্থলে ৫দিন প্রশিক্ষণ দিয়ে শনিবার প্রশিক্ষণ কার্যক্রম শেষ করা হয়। ৫দিনে প্রশিক্ষণ কার্যক্রম শেষ করা হলেও প্রশিক্ষণার্থীদের নিকট দশ দিনের হাজিরা নেয়া হয়েছে বলে প্রশিক্ষনার্থীরা জানায়। সরকারীভাবে গৃহিত প্রশিক্ষণ প্রকল্পের প্রশংসা করে প্রশিক্ষণে অংশগ্রহণকারী শিক্ষকরা জানান, দশ দিন ব্যাপি প্রশিক্ষণ নিতে পারলে তারা আরও অনেক কিছু জানতে এবং শিখতে পারতেন।

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তর চিলমারীর সহকারী প্রোগ্রামার জুতির্ময় দেবনাথ বলেন,প্রধান শিক্ষকরা শিক্ষক দিতে চাচ্ছেন না। এজন্য শিক্ষকদের বলে মধ্যাহ্ন ভোজের পরে সেসন চালিয়েছি। ডাবল শিফটে প্রশিক্ষণ দিয়ে দশ দিনের প্রশিক্ষণ ৫দিনে শেষ করেছি।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো.তাহের আলী বলেন,এটি আইসিটি বিভাগের প্রশিক্ষণ আমি কেউ না। উদ্বোধনী ও সমাপনী অনুষ্ঠানে আমি অতিথি হিসাবে গিয়েছিলাম মাত্র।

উপজেলা নির্বাহী অফিসার মো.রাফিউল আলম জানান, প্রশিক্ষণ দশ দিন ব্যাপি চলার কথা। আজ সমাপ্ত করেছে বিষয়টি আমার জানা নেই। এ বিষয়ে কথা বলে দেখতে হবে।

দয়া করে নিউজটি শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরো খবর