জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের দায়ে কুষ্টিয়ায় এক দম্পতির বিরুদ্ধে দুদকের মামলা

কে এম শাহীন রেজা কুষ্টিয় জেলা প্রতিনিধি।।
  • আপডেট টাইম : সোমবার, ২৮ জুন, ২০২১
  • ৪৩১ বার পঠিত


জ্ঞাত আয় বহির্ভূত অর্ধকোটি টাকার অবৈধ সম্পদের তথ্য পেয়ে স্কুল শিক্ষিকা মোছা. আয়শা খাতুন ও তার স্বামী সাবেক কুষ্টিয়া জেলা হিসাব রক্ষণ কর্মকর্তা আশারাফুল আলমের বিরুদ্ধে দুটি মামলা করেছে কুষ্টিয়া দুর্নীতি দমন কমিশন (দুদক)।

 

রোববার (২৭ জুন) দুপুরে কুষ্টিয়া দুদকের সমন্বিত জেলা কার্যালয়ে মামলা দুটি করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন কুষ্টিয়া দুদকের সমন্বিত জেলা কার্যালয়ের উপপরিচালক মো. জাকারিয়া। উক্ত মামলার আসামি হলেন, সাবেক কুষ্টিয়া জেলা হিসাব রক্ষণ কর্মকর্তা আশরাফুল আলম। বর্তমানে তিনি রংপুরে কর্মরত আছেন। অন্য আরেকজন মামলার আসামি হলেন, তার স্ত্রী রংপুর সদর উপজেলার রাধাকৃষ্ণপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা মোছা. আয়শা খাতুন।


কুষ্টিয়া দুদক সূত্রে জানা গেছে, প্রথম মামলায় আনিত সাবেক জেলা হিসাব রক্ষণ কর্মকর্তা আশরাফুল আলম তার কর্মজীবনের ১৯৮৯ সাল হতে ২০১৯ সাল সময়কালের মধ্যে জ্ঞাত আয় বহির্ভূত প্রায় ৩৬ লাখ টাকার সম্পদ অর্জনের অভিযোগ।

 

দ্বিতীয় মামলায় আশরাফুল আলম ও তার স্ত্রী আয়শা খাতুন যৌথভাবে কর্মজীবনের ১৯৯৫ সাল হতে ২০১৯ সাল সময়কালের মধ্যে প্রায় ২১ লাখ টাকার জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ আহরণ করেছেন বলে দুদকের প্রাথমিক অনুসন্ধান ও তদন্তে সত্যতা পাওয়া যায়।


২০০৪ সালের দুর্নীতি দমন কমিশন আইনের ২৬(২) ও ২৭(১) ধারা এবং ২০১২ সালের ৪(২) ও ৪(৩)-এর মানি লন্ডারিং প্রতিরোধ আইনে মামলা দুটি করা হয়েছে।কুষ্টিয়া দুদকের সমন্বিত জেলা কার্যালয়ের উপ-পরিচালক মো. জাকারিয়া প্রতিবেদককে বলেন, আইন অনুযায়ী তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

দয়া করে নিউজটি শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরো খবর