ঝিনাইদহে সামাজিক যোগাযোগ মাধ্যমের বিভিন্ন গ্রুপ এবং পেইজের এ্যাডমিনদের সাথে পুলিশ সুপারের মতবিনিময়।

হরিণাকুণ্ডু ঝিনাইদহ প্রতিনিধিঃবাচ্চু মিয়া
  • আপডেট টাইম : শুক্রবার, ১৩ অক্টোবর, ২০২৩
  • ৫৫ বার পঠিত

 

 

ঝিনাইদহ জেলার সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন সেল বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে নিয়মিত সাইবার পেট্রোলিং করে থাকে। সাইবার পেট্রোলিং করার সময় সামাজিক যোগাযোগ মাধ্যমে বিভিন্ন গ্রুপ এবং পেইজে বিভিন্ন ধরনের অসংগতিপূর্ণ পোষ্ট তাদের দৃষ্টিগোচর হয়। যা বিভিন্ন ব্যক্তি, সমাজের মধ্যে বিদ্বেষ সৃষ্টি করছে এবং রাষ্ট্রের আইন শৃঙ্খলা পরিস্থিতির অবনতি সৃষ্টি করছে। বিষয়টি সাইবার ক্রাইম সেল পুলিশ সুপার মহোদয়কে অবহিত করলে তিনি ঝিনাইদহের সামাজিক যোগাযোগ মাধ্যমের বিভিন্ন গ্রুপ ও পেইজের এ্যাডমিনদের নিয়ে একটি ভিন্নধর্মী মতবিনিময় সভার আয়োজন করেন।

উক্ত মতবিনিময় সভায় পুলিশ সুপার গ্রুপ ও পেইজের এ্যাডমিনদের সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন সেলের কাজ সম্পর্কে ধারণা প্রদান করেন। উক্ত সভায় পুলিশ সুপার বলেন, চতুর্থ শিল্প বিপ্লবের কারণে সাইবার স্পেসের অনেক বিস্তার ঘটেছে, সাইবার স্পেসের বিস্তৃতির সাথে সাথে সাইবার অপরাধও বৃদ্ধি পেয়েছে। গতানুগতিক অপরাধ হতে এখন সাইবার অপরাধের সংখ্যা অনেক বেশি। এ্যাডমিনদের উদ্দেশ্য করে তিনি বলেন, বাংলাদেশে অনলাইন জগতে আগের তুলনায় দক্ষ লোক অনেক বৃদ্ধি পেয়েছে। সামাজিক যোগাযোগ মাধ্যমের প্রতিনিধি হিসেবে আপনাদের দ্বায়িত্বশীল ভূমিকা পালন করতে হবে। সামাজিক যোগাযোগ মাধ্যমে খুব দ্রুত গুজব ছড়িয়ে পড়ে উল্লেখ করে পুলিশ সুপার এ্যাডমিনদের যেকোন পোষ্ট সামাজিক মাধ্যমে প্রচার করার আগে সত্যতা যাচাই করার অনুরোধ করেন। এছাড়া ফেইক আইডির তথ্যসহ সাইবার স্পেসে সংগঠিত যে কোন ধরনের অপরাধের তথ্য দিয়ে পুলিশকে সহায়তা করতে বলেন।

উল্লেখ্য যে, অনলাইনে সংগঠিত বিভিন্ন অপরাধ দমনের জন্য সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন সেল, ঝিনাইদহ গঠন করা হয়েছে। তারা ইতোমধ্যে বিকাশ প্রতারণা, অনলাইন জুয়া,সাইবার বুলিং, হারানো মোবাইল উদ্ধার, ভিকটিম উদ্ধার, প্রযুক্তিগত সহায়তা সহ বিভিন্ন ধরনের সাইবার অপরাধ দমনে কাজ করছে।

দয়া করে নিউজটি শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরো খবর