তিন বার বিশ্বকাপ জয়ী ফুটবলার বেঁচে আছে

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট টাইম : রবিবার, ৪ ডিসেম্বর, ২০২২
  • ২১২ বার পঠিত

তিন বার বিশ্বকাপ জয়ী ফুটবলার পেলের শারীরিক অবস্থার অবনতির খবর ছড়াতেই উদ্বেগ ছড়িয়ে পরে ফুটবল বিশ্বে। শনিবার চিকিৎসকরা জানিয়েছিলেন, চিকিৎসায় সাড়া দিচ্ছেন না প্রাক্তন ফুটবলার। তাঁকে রাখা হয়েছে ‘প্যালিয়াটিভ কেয়ার’-এ। এর কয়েক ঘণ্টা পরেই ইনস্টাগ্রামে ভেসে উঠল স্বয়ং পেলের পোস্ট। সকলকে আশ্বস্ত করেছেন তিনি।

 

হাসপাতালের রিপোর্টের ছবি দিয়ে পেলে লিখেছেন, ‘‘আমার বন্ধুরা, সকলকে শান্ত এবং ইতিবাচক রাখতে চাই। আমি শক্তিশালীই রয়েছি। যথেষ্ট আশাবাদী আমি। যথাযথ ভাবেই প্রয়োজনীয় চিকিৎসা চলছে।

 

 

আমার সব চিকিৎসক এবং নার্সদের ধন্যবাদ জানাতে চাই। ওঁরা খুব যত্ন করছেন আমাকে।’’ তিনি আরও লিখেছেন, ‘‘ঈশ্বরের উপর আমার প্রচুর আস্থা রয়েছে। সারা বিশ্ব থেকে ভালবাসা মাখানো অসংখ্য বার্তা আমাকে প্রাণশক্তিতে ভরপুর করে রেখেছে। বিশ্বকাপে ব্রাজিলের দিকে তাকিয়ে রয়েছি আমি।’’

সাও পাওলোর অ্যালবার্ট আইনস্টাইন হাসপাতালের তরফে জানানো হয়েছে, পেলের শারীরিক অবস্থা স্থিতিশীল। ফুসফুসের সংক্রমণের চিকিৎসায় সাড়া দিচ্ছেন ৮২ বছরের ফুটবলার। গত ২৪ ঘণ্টায় নতুন করে তাঁর শারীরিক পরিস্থিতির কোনও অবনতি হয়নি। যদিও কাজ করছে না কেমোথেরাপি। রাখা হয়েছে ‘প্যালিয়াটিভ কেয়ার’-এ।

 

হাসপাতালের এক চিকিৎসা কর্মী শুধু বলেছেন, ‘‘পেলের চিকিৎসা চলছে। তিনি স্থিতিশীল রয়েছেন।’’ পেলের শারীরিক পরিস্থিতি অতি সঙ্কটজনক বলে শনিবার ব্রাজিলের সংবাদ পত্র ‘ফোলহা ডে সাও পাওলো’ যে প্রতিবেদন প্রকাশ করেছিল, তা নিয়ে কোনও মন্তব্য করা হয়নি পেলের ম্যানেজার, পরিবার বা হাসপাতালের তরফে।

মঙ্গলবার হৃদ্‌যন্ত্রের সমস্যা ও শরীর ফুলে যাওয়ায় সাও পাওলোর একটি হাসপাতালে ভর্তি করানো হয়েছে পেলেকে। সেখানেই চিকিৎসা চলছে তাঁর।

 

হাসপাতাল সূত্রে খবর, এর আগে বিভিন্ন কারণে পেলেকে হাসপাতালে ভর্তি করানো হলেও শরীর ফুলে যাওয়ার ঘটনা এই প্রথম। দীর্ঘ দিন ধরে মলাশয়ের ক্যানসারে আক্রান্ত পেলে। গত বছর সেপ্টেম্বরে অস্ত্রোপচার করা হয়েছিল তাঁর। কেমোথেরাপিও চলছিল। তা আর নিতে পারছেন না প্রাক্তন ফুটবলার।

দয়া করে নিউজটি শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরো খবর