নওগাঁয় পরিবেশ দূষণ রোধে অনলাইন ফটোগ্রাফি প্রতিযোগিতাদের মাঝে পুরষ্কার বিতরণ

সুবীর দাস, নওগাঁ জেলা প্রতিনিধিঃ
  • আপডেট টাইম : রবিবার, ২২ আগস্ট, ২০২১
  • ৫৩৪ বার পঠিত

নওগাঁয় পরিবেশ দূষণ ও প্রতিকারে করণীয় বিষয়ক অনলাইন ফটোগ্রাফি প্রতিযোগিতাদের মাঝে পুরষ্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। রবিবার সকাল সাড়ে ১০টায় নওগাঁ জেলার মহাদেবপুর উপজেলার জেলা পরিষদ ডাকবাংলো হল রুমে দি হাঙ্গার প্রজেক্ট বাংলাদেশ এর আয়োজনে এবং পিওর আর্থ বাংলাদেশ এর সহযোগিতায় অনলাইন ফটোগ্রাফি প্রতিযোগিতা দের মাঝে পুরষ্কার বিতরণ করা হয়।

মহাদেবপুর উপজেলা পিস ফ্যাসিলিটেটর গ্রুপের এ্যাম্বাসেডর ও গঙ্গারামপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আমজাদ হোসেন মাস্টারের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পিওর আর্থ বাংলাদেশের কান্ট্রি ডিরেক্টর ডা. মো. মাহফুজুর রহমান। এসময় বিশেষ অতিথি হিসেবে নওগাঁ জেলা পরিষদ সদস্য রাজিয়া সুলতানা, মহাদেবপুর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান রাবেয়া রহমান পলি, দি হাঙ্গার প্রজেক্ট-বাংলাদেশের রাজশাহী বিভাগীয় সমন্বয়কারী মো. মিজানুর রহমান, সুজন-সুশাসনের জন্য নাগরিক, নওগাঁ জেলা কমিটির সভাপতি ও বিজয় টেলিভিশনের জেলা প্রতিনিধি মো. মোফাজ্জল হোসেন, দি হাঙ্গার প্রজেক্ট-বাংলাদেশের রাজশাহী অঞ্চল এলাকা সমন্বয়কারী আসির উদ্দীন প্রমূখ সহ মহাদেবপুর উপজেলা ও নওগাঁ জেলার বিভিন্ন পত্রিকা ও টেলিভিশনের সাংবাদিক, মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক, অভিভাবক, পরিবেশ ও বন্যপ্রাণী নিয়ে কাজ করা বিভিন্ন সংগঠনের প্রধানগণ, বিকশিত নারী নেটওয়ার্কের সদস্যবৃন্দ্ব, প্রতিযোগিতায় অংশগ্রহণকারী প্রতিযোগি এবং পিওর আর্থ ও দি হাঙ্গার প্রজেক্টের বিভিন্ন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। এসময় বক্তরা নওগাঁ জেলা ও মহাদেবপুর উপজেলার পরিবেশ বিপর্যয়ের বিভিন্ন দিক তুলে ধরে আলোচনা করেন। পিওর আর্থ এবং দি হাঙ্গার প্রজেক্ট-বাংলাদেশ পরিবেশ দূষণ রোধে নিজেদের কর্ম-কৌশল এবং ভবিষ্যৎ করণীয় বিষয়ে সেক্টর ভিত্তিক প্রস্তাবণাও তুলে ধরেন।

পরিবেশের বিদ্যমান সমস্যার সমাধানে সকল পক্ষকে একত্র করে যৌথ পরিকল্পনার মাধ্যমে সমস্যার টেকসই সমাধানের উদ্দেশ্যে দি হাঙ্গার প্রজেক্ট বাংলাদেশ এবং পিওর আর্থ এর উদ্যোগে “পরিবেশ দূষণ ও প্রতিকারে করণীয় বিষয়ক অনলাইন ফটোগ্রাফি প্রতিযোগিতা ২০২১ অনুষ্ঠিত হয়েছে। এ প্রতিযোগিতায় মাধ্যমিক বিদ্যালয়ের ১০৬জন শিক্ষার্থী নিজেদের এলাকায় দেখা বিভিন্ন দূষণ ছবির মাধ্যমে তুলে ধরে। ছবিগুলো যাচাই বাছাই করে সেরা ৩৬জন, সেরাদের সেরা ৫জন এবং একজন চ্যাম্পিয়ন ফটোগ্রাফারকে পুরষ্কার প্রদানের করা হয়। এসময় প্রতিযোগিতায় অংশগ্রহণকারী ও বিজয়ীদের অনুভুতি প্রকাশ করেন এবং তাদের পুরস্কার প্রদান করা হয়। পুরষ্কার হিসেবে প্রত্যেক প্রতিযোগিকে টি-শার্ট, বই এবং স্ক্রেস্ট দেয় হয়। চ্যাম্পিয়ন প্রতিযোগিকে সামস্যাং এম ৩২ মডেলের হ্যান্ডসেট প্রদান করা হয়।

দয়া করে নিউজটি শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরো খবর