ফুলবাড়ীতে জমি দখল করতে গিয়ে ১০ ভাড়াটে দুর্বৃত্ত আটক

নয়ন দাস,কুড়িগ্রাম জেলা প্রতিনিধিঃ
  • আপডেট টাইম : শুক্রবার, ৭ জুন, ২০২৪
  • ৮ বার পঠিত

 

কুড়িগ্রামের ফুলবাড়ীতে বসতবাড়ির জমি দখল করতে আসা ১০ ভাড়াটে দুর্বৃত্তকে স্থানীয়রা আটক করে পুলিশে সোপর্দ করেছে। সময় দুর্বৃত্তদের হামলায় অন্তত ৭ জন আহত হয়েছেন।

বৃহস্পতিবার (৬ জুন) বিকালে উপজেলার বড়ভিটা ইউনিয়নের বড়লই গ্রামের আমসা বাজার এলাকায় এ ঘটনা ঘটে।

আটকরা হলেন, নাগেশ্বরী উপজেলার বামনডাংগা এলাকার সাইদুল, কুড়িগ্রাম সদরের মধ্যকুমরপুর এলাকার কামাল মিয়া ও নুর জামাল, একই এলাকার নুরনবী রানা, ফজলুল করিম, মাহমুদুল হাসান, নাদের আলী, আশিক, শামিম ও বেলাল হোসেন।

স্থানীয়রা জানান, আমসা বাজার এলাকার মকবুল হোসেনের সঙ্গে তার আপন বড় ভাই আব্দুল কাদেরের বসতবাড়ীর ৭ শতক জমি নিয়ে দীর্ঘদিন থেকে বিরোধ চলে আসছে। বৃহস্পতিবার বিকালে আব্দুল কাদের মকবুল হোসেনের বসতবাড়ীর ওই জমি দখল করার জন্য ৬টি মোটরসাইকেলে করে কুড়িগ্রাম সদর, মধ্যকুমরপুর ও নাগেশ্বরী এলাকার থেকে ১০/১২ জন দুর্বৃত্ত নিয়ে আসে। দুর্বৃত্তরা মকবুল হোসেনের বাড়িতে উপস্থিত হয়ে হামলা ভাঙচুর, লুটপাট শুরু করে। আশপাশের লোকজন তাদের বাধা দিলে দুর্বৃত্তরা তাদের ওপরও হামলা চালায়। এ সময় দুর্বৃত্তদের হামলায় মকবুলের মা মমেনা বেগম প্রতিবেশী আব্দুল হামিদ ব্যাপরী, শহিদুল ইসলাম, আফজাল ব্যাপারী, মন্জুরুল ইসলামসহ ৭ জন আহত হন।

পরে মমেনা বেগমসহ আহতদের চিৎকারে প্রায় ৪ শতাধিক গ্রামবাসী জড়ো হয়ে দৃর্বৃত্তদের ঘিরে ফেলে। এ সময় দুজন পালিয়ে গেলেও ৬ টি মোটরসাইকেলসহ ১০ দুর্বৃত্তকে আটক করে গ্রামবাসী। খবর পেয়ে ফুলবাড়ী থানার পুলিশ ঘটনাস্থলে গিয়ে স্থানীয়দের হাতে আটক ১০ দুর্বৃত্তকে মোটরসাইকেলসহ থানায় নিয়ে আসে।

ফুলবাড়ী থানার ওসি প্রানকৃষ্ণ দেবনাথ কালবেলাকে বিষয়টি নিশ্চিত করেন বলেন, জনগণের হাতে আটক বহিরাগত ১০ দুর্বৃত্তকে আটক করা হয়েছেন। তাদের বিরুদ্ধে মামলার প্রস্তুতি চলছে।

 

দয়া করে নিউজটি শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরো খবর