বাংলাদেশ পোস্টম্যান ও ডাক কর্মচারী ইউনিয়নের নির্বাচনী সাধারণ সভা অনুষ্ঠিত

কে এম শাহীন রেজা, কুষ্টিয়া জেলা প্রতিনিধি
  • আপডেট টাইম : রবিবার, ২৯ আগস্ট, ২০২১
  • ৬১৯ বার পঠিত

 

বাংলাদেশ পোস্টম্যান ও ডাক কর্মচারী ইউনিয়ন কেন্দ্র কমিটি রেজিঃ নম্বর বি ২১২৯ জাতীয় শ্রমিক লীগের অন্তর্ভুক্ত অঙ্গ সংগঠনের নির্বাচনী সাধারণ সভা অনুষ্ঠিত হয়। রবিবার সকাল ১১ঘটিকার সময় ঢাকা জিপিও চত্বরে অত্র সংগঠনের অস্থায়ী সভাপতি আবুল হাশেম খান খাদেমের সভাপতিত্বে এক নির্বাচনী আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত পাঠ করেন জনাব রফিকুল ইসলাম। আলোচ্যসূচি মতে বক্তব্য রাখেন সংগঠনের সাধারণ সম্পাদক মোঃ আমজাদ আলী খান।

 

নির্বাচনী সাধারণ সভায় বাংলাদেশ ডাক বিভাগের থেকে প্রত্যেকটা জেলার কমিটি, ইউনিট কমিটির সভাপতি, সাধারণ সম্পাদক কাউন্সিলরগণ উপস্থিত থেকে কেন্দ্রীয় কমিটির নির্বাচনের জন্য তিন সদস্য বিশিষ্ট একটি নির্বাচন কমিশন গঠন করা হয়।

নির্বাচন কমিশনের চেয়ারম্যান হিসাবে দায়িত্ব প্রদান করেন সিরাজুল ইসলাম খানকে। এছাড়াও খুলনা সার্কেলের রহিম উল্লাহ, চট্টগ্রাম সার্কেলের মোঃ ফুকন মিয়াকে দায়িত্ব দেওয়া হয়।

উল্লেখ্য যে, নির্বাচন কমিশন দ্রুত সময়ের মধ্যে কেন্দ্রীয় কমিটির নির্বাচনের জন্য আগামী ৩০ অক্টোবরের মধ্যে জেলা শাখার নির্বাচন তফসিল ঘোষণার সিদ্ধান্ত প্রস্তাব সর্বসম্মতিক্রমে গৃহীত হয়। ১১ই নভেম্বর এর মধ্যে পাঁচটি সার্কেলের নির্বাচন অনুষ্ঠানের প্রস্তাব সর্বসম্মতিক্রমে সাধারণ সভায় পাস করা হয়।

নির্বাচনী সাধারণ সভায় বক্তব্য রাখেন কেন্দ্রীয় কমিটির কার্যকরী সভাপতি আবু তাহের, সহ-সভাপতি সিরাজুল ইসলাম খান, সহ-সভাপতি নুরুল ইসলাম, সহ-সভাপতি শহিদুল ইসলাম সিদ্দিকী, সহ-সভাপতি পরিতোষ কুমার বিশ্বাস, সহ-সভাপতি আকতার হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল কাইয়ুম দোলন, রঞ্জন দে কামাল হোসেন, রফিকুল ইসলাম, সাধারণ সম্পাদক সমীর বিশ্বাস, আব্দুস সালাম শেখ, সিরাজুল ইসলাম ফকির, আসাদুল হক, সাংগঠনিক সম্পাদক আশরাফুল ইসলাম, কামাল হোসেন, আব্দুস সালাম, শিক্ষা ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক মোজাম্মেল হোসেন, যুব বিষয়ক সম্পাদক রুহুল আমিন, সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক মারুফ হোসেন, মহিলা সম্পাদিকা মাকসুদা খাতুন, নির্বাহী সদস্য সাইফুল ইসলাম, হামিদুল ইসলাম, সার্কেল সম্পাদক হাসানুজ্জামান ফিরোজ।

এছাড়াও বিভিন্ন জেলা শাখা থেকে আগত সভাপতি ও সাধারন সম্পাদকগণ তাদের মূল্যবান মতামত এবং বক্তব্য পেশ করেন। উক্ত সভায় উপর্যুক্ত সিদ্ধান্তসমূহ সর্বসম্মতিক্রমে গৃহীত হয়। নির্বাচনী সাধারণ সভা পর্যবেক্ষণের জন্য উপস্থিত ছিলেন জাতীয় শ্রমিক লীগ কেন্দ্রীয় কমিটির কার্যকারী সভাপতি যুগ্মসাধারণ সম্পাদক খান সিরাজুল ইসলাম, আলাউদ্দিন মিয়া, যুগ্ম সাধারণ সম্পাদক সুলতান আহমেদ, বীর মুক্তিযোদ্ধা বিএম জাফর, জাতীয় শ্রমিক লীগের কেন্দ্রীয় কমিটির নেতৃবৃন্দ ও ঢাকা দক্ষিণ মহানগর শ্রমিক লীগের সহ-সভাপতি ইউসুফ আলী উপস্থিত ছিলেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরো খবর