ভোলা সদর হাসপাতালে র‌্যাবের অভিযানে ৫ দালাল আটক, কারাদণ্ড

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট টাইম : বুধবার, ১১ ডিসেম্বর, ২০১৯
  • ২১৪ বার পঠিত

 

ভোলা সদর হাসপাতালে অভিযান চালিয়ে রোগীর দালাল চক্রের হোতা মো. আমির হোসেন সেন্টুসহ পাঁচ জনকে আটক করেছে র‌্যাব-৮। মঙ্গলবার এ অভিযান পরিচালিত হয়।

দুপুরে র‌্যাব-৮ প্রেরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, ভোলা সদর হাসপাতালে দালাল চক্রের উৎপাতের খবর পেয়ে তাদের একটি বিশেষ দল সকালে হাসপাতালে অভিযান পরিচালনা করে। এ সময় রোগীর সাথে প্রতারণা করার অভিযোগে দালাল চক্রের হোতা আমির হোসেন সেন্টু (৫০), তার সহযোগী মো. আবুল কাশেম (৬০), মো. আক্তার (৪৫), মো. আহাদ (২৪) ও মো. হোসেনকে (২৮) হাতেনাতে ধরে ফেলেন তারা।
পরে তাদের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. রিদওয়ানুল ইসলামের ভ্রাম্যমাণ আদালতে সোপর্দ করা হলে বিচারক মো. হোসেনকে ৫০০ টাকা অর্থদণ্ড এবং অপর ৪ জনকে এক মাস করে কারাদণ্ডের আদেশ দেন।

প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, দালাল চক্রের সদস্যরা বিভিন্ন ডায়াগনস্টিক সেন্টার, ক্লিনিক ও ফার্মেসির এজেন্ট। তারা হাসপাতালে আগত রোগীদের বিপদের সময়ের দুর্বলতার সুযোগে ভুল বুঝিয়ে নির্দিষ্ট ডায়াগনস্টিক সেন্টার ও ক্লিনিকে নিয়ে যায়। পরে নিদিষ্ট ফার্মেসি থেকে ওষুধ কিনতে বাধ্য করে। এভাবে সহজ-সরল রোগীদের একটি চক্রের মধ্যে ফেলে তাদের প্রত্যাশিত সরকারি চিকিৎসা সেবা থেকে বঞ্চিত করে এবং বিভিন্ন ডায়াগনস্টিক সেন্টারে উচ্চ মূল্যে পরীক্ষা-নিরীক্ষা করিয়ে তাদের আর্থিক ক্ষতি সাধন করে। বিনিময়ে দালালরা ওইসব প্রতিষ্ঠান থেকে কমিশন পায়।

র‌্যাবের এই অভিযান অব্যাহত থাকবে বলে প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়।

দয়া করে নিউজটি শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরো খবর