মাস্টারদার জন্মদিনে চট্টগ্রাম জেএম সেন হলে শাড়ী ও পন্যের মেলা আগামী প্রজম্মের জন্য ক্ষতিকর।

বিশেষ প্রতিনিধিঃ
  • আপডেট টাইম : সোমবার, ২৫ মার্চ, ২০২৪
  • ৩৪ বার পঠিত

জাতীয়বীর বিপ্লবী মহানায়ক মাস্টারদা সূর্যসেনের ১৩১তম জন্মদিবসে অদ্য ২২ মার্চ শুক্রবার সকাল ১১.০০ ঘটিকায় বিপ্লবী তারকেশ্বর দস্তিদার স্মৃতি পরিষদের উদ্যোগে চট্টগ্রাম নগরীর জেএমসেন হলে মাস্টারদা সূর্যসেনের আবক্ষ মূর্তিতে পুস্পিত শ্রদ্বাঞ্জলি নিবেদন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

উক্ত পরিষদের অর্থ সম্পাদক তপন ভট্টাচার্য্যের সঞ্চালনায় সভাপতিত্ব করেন মাস্টার অঞ্জন কান্তি চৌধুরী। আরো বক্তব্য রাখেন, আওয়ামীলীগ নেতা দীপংকর চৌধুরী কাজল, পরিষদের সাধারণ সম্পাদক ইন্জিনিয়ার সিঞ্চন ভৌমিক। উপস্থিত ছিলেন কাউচার আহমেদ, প্রভাস চক্রবর্তী, শিক্ষার্থী রৌদ্রিতা ভট্টাচার্য্য, আহমেদ রিয়াজ , চিত্ত প্রসাদ দাশগুপ্ত সহ আরও অনেকে।

অনুষ্ঠানের বক্তারা বলেন আজকের দিনটি বাঁঙালী জাতি সহ এই উপমহাদেশের মানুষের জন্য খুবই গুরুত্বপূর্ণ। আজকে থেকে ১৩১ বছর পূর্বে মাস্টারদা সূর্যসেন চট্টগ্রাম জেলার রাউজান উপজেলা নোয়াপাড়া গ্রামে জন্মগ্রহন করে চট্টগ্রামের মাটিকে ধন্য করেছেন। মাস্টারদা সূর্যসেন আমাদের আন্দোলন সংগ্রামের বাতিঘর। এখনো আমরা অন্যায় অত্যাচার অশুভ শক্তির কবলে পড়লে মাস্টারদা সূর্যসেন আমাদের সাহস যোগায়। বক্তারা সূর্যসেনের জন্মদিবসকে রাষ্ট্রীয় ভাবে পালনের জন্য সরকারের কাছে জোর দাবি জানান। মাস্টারদা সূর্যসেন সহ সকল বিপ্লবীদের স্মৃতি রক্ষা করার জন্য সরকারের কাছে অনুরোধ জানান। পরিশেষে বক্তারা হতাশা প্রকাশ করে বলেন, জাতীয় বীর বিপ্লবী মহানায়ক মাস্টারদা সূর্য সেনের জন্মদিনে, স্বাধীনতা সংগ্রামী মানুষদের তীর্থস্থান জেএমসেন হলে শাড়ী ও পন্যের মেলা আমাদের আগামী প্রজন্মের জন্য ক্ষতিকর।

দয়া করে নিউজটি শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরো খবর