মুজিবনগর ঘুরে গেলেন সালমান এফ রহমান

গাংনী থেকে মনিরুল ইসলাম
  • আপডেট টাইম : শনিবার, ২৬ নভেম্বর, ২০২২
  • ১৪৯ বার পঠিত

 

জমি পেলে মেহেরপুরেও কৃষি ভিত্তিক শিল্প অঞ্চল গড়ে তোলা হবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান ফজলুর রহমান এমপি।

শনিবার সকালে দেশের শীর্ষস্থানীয় বানিজ্যিক ব্যাংক আই এফ আই সি ব্যাংকের ১০০০তম মুজিবনগর শাখার উদ্বোধন কালে প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান ফজলুর রহমান এমপি সাংবাদিকদের এ কথা বলেন।

উপদেষ্টা সালমান ফজলুর রহমান সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে বলেন, আগামী মাস থেকে ডলার সংকট থাকবে না। দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে রাখতে আগামী রমজান মাসে প্রয়োজনীয় পণ্য আমদানি করা হবে বলেও জানান তিনি। আন্তর্জাতিকভাবে দ্রব্যমূল্য বৃদ্ধি হয়েছে। ফলে বাজারে দ্রব্যমূল্য কিছুটা বৃদ্ধি পেয়েছে। তবে এটা নিয়ন্ত্রণ করার জন্য বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা টিসিবি’র কার্ডের মাধ্যমে এক কোটি পরিবারকে ভর্তুকি মূল্যে নিত্য প্রয়োজনীয় পণ্য সরবরাহ করছে। এক কোটি পরিবার মনেই ধরে নেয়া যায় ১৬ কোটি মানুষের মধ্যে প্রায় পাঁচ কোটি মানুষকে সরাসরি সহযোগিতা করা হচ্ছে। তবে জনকল্যাণে সরকার কাজ করে যাবে বলেও আশাবাদ ব্যক্ত করেন।

প্রধানমন্ত্রীর উপদেষ্টার এ সফরে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।
তিনি তার সংক্ষিপ্ত বক্তব্যে বলেন, মেহেরপুর জেলার মাটি খুব উর্বর। বাঁধাকপি থেকে শুরু করে বিভিন্ন রকমের ফল জেলার চাহিদা পূরণ করেও দেশ-বিদেশে রপ্তানি করা হচ্ছে। মেহেরপুরে একটি ফুড প্রসেসিং শিল্প কারখানা গড়ে তোলারও আশাবাদ ব্যক্ত করেন। স্থলবন্দরের ক্ষেত্রে গেজেট হয়েছে। ড্রইংয়ের কাজ শেষ হয়েছে। ইতোমধ্যেই স্বাধীনতা সড়কের কাজ শেষ হয়েছে। যোগাযোগের জন্য উভয় দিকে রাস্তার কাজ শুরু হয়েছে। স্বল্প সময়ের মধ্যেই স্থলবন্দরের কার্যক্রম পুরোদমে শুরু করা হবে বলেও জানান তিনি।

পরে প্রধান অতিথি মুজিবনগর স্মৃতিসৌধে পুষ্পার্ঘ্য অর্পণ করেন। এ সময় মেহেরপুর জেলা প্রশাসক ড. মোহাম্মদ মুনসুর আলম খান, পুলিশ সুপার মোঃ রাফিউল আলম, মেহেরপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও গাংনী উপজেলা পরিষদ চেয়ারম্যান এম এ খালেক, মেহেরপুর সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট ইয়ারুল ইসলাম, মুজিবনগর উপজেলা নির্বাহী অফিসার অনিমেষ বিশ্বাসসহ আই এফ আই সি ব্যাংকের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ ও স্থানীয় রাজনৈতিক নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরো খবর