মেহেরপুরের হাড়াভাঙ্গায় মৃত্যু শয্যায় সুরমিনাকে বাঁচাতে পাশে দাঁড়ালেন কল্যাণপুর জাগ্রত বিবেক যুবসমাজ

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট টাইম : বুধবার, ১৭ নভেম্বর, ২০২১
  • ৫৮০ বার পঠিত

মেহেরপুরের হাড়াভাঙ্গায় মৃত্যু শয্যায় সুরমিনাকে বাঁচাতে এগিয়ে এসেছে কল্যাণপুর জাগ্রত বিবেক যুবসমাজ। কতটা অসহায় হলে মানুষ সাহায্য পাবার আশায় সবাইকে এগিয়ে আসার অনুরোধ জানান। আর কতজনই বা সাহায্যের হাত বাড়িয়ে দিতে এগিয়ে আসে? আজকাল সাহায্যের হাত বাড়িয়ে দেওয়ার লোক একেবারে নেই বললেই চলে। তারপরও এখনও কিছু মানুষ রয়েছে যারা বিপদে আপদে সাহায্যের জন্য এগিয়ে আসে। আছে কিছু স্বেচ্ছাসেবী সংগঠন, যারা খুঁজে খুঁজে অসহায়, অসচ্ছল ও অসুস্থ্য ব্যক্তি ও পরিবার সনাক্ত করে রোদে পুড়ে, ঝড়-বৃষ্টি উপেক্ষা করে এগিয়ে আসে আর্থিকভাবে সহযোগিতা করার জন্য।

এমনই একটি স্বেচ্ছাসেবী সংগঠনের সন্ধান মিলেছে মেহেরপুর জেলার গাংনী উপজেলার কল্যাণপুর এলাকায়। সম্প্রতি গাংনী উপজেলার কাজীপুর ইউনিয়নের হাড়াভাঙ্গা পুরাতন পাড়ায় সেন্টু রহমানের স্ত্রী সুরমিনা আক্তারের একটি ভাল্ব নষ্ট হয়ে এবং হার্ট লিক হয়ে মৃত্যু শয্যায় রয়েছে। সুরমিনা আক্তারের করুণ আর্তনাদ Meherpur Samachar অনলাইন নিউজ পোর্টালের ভিডিওটি হৃদয়ে নাড়া দিলে তার চিকিৎসার জন্য আর্থিকভাবে সহযোগিতার জন্যে এগিয়ে এসেছে সংগঠনটি। মঙ্গলবার (১৬ নভেম্বর), বিকেল ৫টার দিকে কল্যাণপুর জাগ্রত বিবেক যুবসমাজ এর স্বেচ্ছাসেবকরা উপস্থিত হন হাড়াভাঙ্গা পুরাতন পাড়ার সেন্টু রহমানের বাড়িতে। এসময় সুরমিনা আক্তারের চিকিৎসার জন্য তাদের কষ্টার্জিত অর্থ হতে প্রায় ২০ হাজার নগদ টাকা তুলে দেন সেন্টু রহমানের হাতে। উল্লেখ্য, সুরমিনা আক্তার দীর্ঘদিন ধরে অসুস্থ্য।

 

একটি ভাল্ব নষ্ট হয়ে এবং একটি হার্ট লিক হয়ে মৃত্যুর সাথে পান্জা লড়ছেন তিনি। তার চিকিৎসার জন্য প্রায় ২ লক্ষ ৫০ হাজার টাকা প্রয়োজন। যে খরচ বহন করার ক্ষমতা সেন্টু রহমানের নেই। ঠিক এ মূহুর্তে সুরমিনা আক্তারকে বাঁচাতে সহযোগিতার হাত বাড়িয়ে দিতে এগিয়ে এসেছেন কল্যাণপুর জাগ্রত বিবেক যুবসমাজ। এ উপলক্ষে প্রাথমিক পর্যায়ে আজ প্রায় নগদ ২০ হাজার টাকা প্রদান করা হয়েছে। আগামীতে সাধ্যমত আরও দেবার প্রতিশ্রুতি দিয়েছেন সংগঠনটির সদস্যরা। একই সময়ে আরেক সদস্য মিশকাত আলী সৌদি আরব প্রবাসি যিনি সমপরিমাণ অর্থ দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছেন।

 

এজন্য এলাকাবাসীর পক্ষ থেকে তিনাকে ধন্যবাদ জানানো হয়েছে। এসময় কাজীপুর ইউনিয়নের ৬নং ওয়ার্ডের মেম্বার পদপ্রার্থী যিনি মোরগ মার্কা প্রতীক নিয়ে নির্বাচন করছেন আবুল কালাম আজাদ তিনিও সুরমিনা আক্তারের চিকিৎসার জন্য সর্বাত্বক সহযোগিতার আশ্বাস দিয়েছেন। এসময় কল্যাণপুর জাগ্রত বিবেক যুবসমাজের সভাপতি সোহানুর রহমান সুজন, সাধারণ সম্পাদক ইসরাফিল হক, সহ-সভাপতি হুসাইন আহমেদ, যুগ্ম-সাধারন সম্পাদক সেলিম রেজা ও সাংগঠনিক সম্পাদক মিশকাত আলি, সুজন মাহমুদসহ অন্যান্য সদস্যরা আর্থিক সহযোগিতার অগ্রগতি সম্পর্কে খোঁজ খবর নেন, যারা সকলেই বিদেশে অবস্থান করেও সংগঠনটির নেতৃত্ব দিচ্ছেন এবং আর্থিকভাবে সহযোগিতা করছেন।

 

কল্যাণপুর জাগ্রত বিবেক যুবসমাজ ৩রা আগস্ট ২০২১ সালে আনুষ্ঠানিক ভাবে তাদের যাত্রা শুরু করে এবং এপর্যন্ত তাদের ফান্ড থেকে প্রায় ১১০ টি অসহায় পরিবারকে সাহায্য করেছে। সকলের সহযোগিতা থাকলে তাদের কার্যক্রম অব্যাহত থাকবে এবং আরও অগ্রসর হবে বলে তারা আশাবাদী। দীর্ঘদিন ধরে সুরমিনা আক্তার অসুস্থ্য রয়েছেন।

 

যতই দিন যাচ্ছে ততই অবস্থার অবনতি হচ্ছে। আজকে সুরমিনার শরীরে ঝাঁকুনি পরিলক্ষিত হয়েছে। এমতবস্থায় জরুরি ভিত্তিতে তাকে উন্নত চিকিৎসার আওতায় আনা প্রয়োজন। কিন্তু চিকিৎসার জন্য প্রায় ২ লক্ষ ৫০ হাজার টাকা প্রয়োজন, যেটির খরচ বহন করার ক্ষমতা সেন্টু রহমানের নেই। সুরমিনা আক্তারের সুচিকিৎসার জন্য তার স্বামী সেন্টু রহমান ও ভাই ইয়ামিন হোসেনসহ উপস্থিত সকলে দেশের বিত্তবান, রাজনৈতিক দলের নেতৃবৃন্দ, প্রবাসি বাংলাদেশীসহ সর্বস্তরের জনগণকে আর্থিক সহযোগিতার জন্য এগিয়ে আসার অনুরোধ জানিয়েছেন।

আজকে আর্থিক সহযোগিতার নগদ অর্থ প্রদান অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কল্যাণপুর জাগ্রত বিবেক যুবসমাজের সাংগঠনিক সম্পাদক মিশকাত আলীর বাবা প্রবীণ ব্যক্তি আবু বক্কর। সংগঠনটির ভারপ্রাপ্ত সেক্রেটারি নাইম ইসলামের সঞ্চালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, কল্যাণপুর কালিতলা পাড়া জামে মসজিদের ইমাম মনিরুল ইসলাম মনির, সেচ্ছাসেবক কদর আলী, আসাদ, লাবিব, পলাশ, শিমুল, সোহেল রানাসহ উপকার ভোগী পরিবারের সদস্যরা এবং এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।

 

মৃত্যু শয্যায় সুরমিনা আক্তার কে বাঁচাতে আপনার কস্টার্জিত অর্থের কিছুটা দিয়ে সহযোগিতা করতে পারেন ? MST SURMINA AKTER A/c 20507776800156307 Islami Bank Bangladesh Ltd (Agent Branch) Gangni, Meherpur অথবা বিকাশ করতে পারেন ? 01715351498 (personal) আল্লাহ আপনার সহযোগিতার হাতকে আরও প্রসারিত করুন। আমীন

দয়া করে নিউজটি শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরো খবর