মেহেরপুরে ইউপি নির্বাচনকে কেন্দ্র করে দু’মেম্বার পদপ্রার্থীর মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া।

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট টাইম : সোমবার, ২৯ নভেম্বর, ২০২১
  • ৩৭৬ বার পঠিত

 

মেহেরপুরের গাংনীতে ইউপি নির্বাচনকে কেন্দ্র করে দু’মেম্বার পদপ্রার্থীর সমর্থকদের ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে।

তৃতীয় ধাপের ইউপি নির্বাচনে গতকাল রবিবার (২৮ নভেম্বর), মেহেরপুর জেলার গাংনী উপজেলার ধানখোলা ইউপির ১নং ওয়ার্ড গাঁড়াডোবে মেম্বার পদপ্রার্থী জাকারিয়া হোসেন পরাজিত হয়েছেন। গতকাল ভোট গণনা শেষে জাকারিয়া হোসেন ফুটবল মার্কা প্রতীক নিয়ে পরাজিত হন, হাবিবুর রহমান ফিরোজের কাছে।

হাবিবুর রহমান ২য় বারের মতো মেম্বার নির্বাচিত হলে হেরে যাওয়ার দুঃখ, অপমানে ও হিংসায় জ্বলতে থাকেন জাকারিয়া হোসেন।

একারণেই আজ সোমবার (২৯ নভেম্বর), সকালের দিকে জাকারিয়া হোসেনসহ তার সমর্থকরা গাঁড়াডোব বাজার এলাকায় গালাগালি ও হামকি ধামকি দেন হাবিবুর রহমানের সমর্থকদের। শুরু হয় কথা-কাটাকাটি এবং লাঠি শোঠা নিয়ে মহড়া দিতে থাকেন এলাকায়।
এসময় হাবিবুর রহমানের সমর্থকরাও বেরিয়ে পড়েন লাঠি শোঠা নিয়ে প্রতিরোধ করতে।
এক পর্যায়ে দু’পক্ষের মধ্যে শুরু হয় ধাওয়া পাল্টা ধাওয়া।
পরিস্থিতি নিয়ন্ত্রণে গাংনী থানা পুলিশের একটি টিম ঘটনাস্থলে উপস্থিত হন এবং ছত্রভঙ্গ করেন তাদের। ঘটনায় বর্তমানে গ্রামের প্রায় অর্ধশতাধিক লোক এলাকা থেকে পালিয়েছেন।
যেকোনো সময়ে আবারও ঘটতে পারে রক্তক্ষয়ী সংঘর্ষ।

তবে এ রিপোর্ট লেখা পর্যন্ত এলাকার পরিস্থিতি শান্ত ছিলো। যেকোনো সময়ে আবারও দু’পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটার সম্ভাবনা রয়েছে। লোকজন এলাকা ছেড়ে পালালেও সংঘর্ষের আশংকায় রয়েছেন অনেকেই।
বিশ্বস্ত সূত্রে জানা গেছে, নির্বাচনে পরাজিত হবার পর থেকেই ক্ষীপ্ত রয়েছেন জাকারিয়া হোসেন।
গতকালের নির্বাচনে বিপুল ভোটে জয়লাভের আকাঙ্ক্ষা ছিলো জাকারিয়া হোসেনের কিন্তু নির্বাচনের আগের রাতে বিপুল পরিমাণ অর্থের বিনিময়ে ভোট ক্রয় করেছেন বর্তমান মেম্বার হাবিবুর রহমান। যে কারণেই জনগণের ভোটে সে খুব সহজেই নির্বাচিত হয়েছেন।
এদিকে নির্বাচনকে কেন্দ্র করে বিপুল পরিমাণ অর্থ ব্যয় করলেও আগের রাতে অর্থ দিতে না পারায় পরাজিত হয়েছেন জাকারিয়া হোসেন।

বর্তমান পরিস্থিতি স্বাভাবিক থাকলেও যেকোনো সময়ে অপ্রীতিকর ঘটনা ঘটতে পারে সুতরাং পরিস্থিতি নিয়ন্ত্রণে এলাকায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর নজরদারি বাড়ানোর আহ্বান জানিয়েছেন শান্তিপ্রিয় লোকজন।
গাংনী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুর রাজ্জাক জানান, বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। এলাকার শান্তিশৃঙ্খলা বজায় রাখতে পুলিশ মোতায়েন করা হয়েছে।

দয়া করে নিউজটি শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরো খবর