মেহেরপুরে জাতীয় সাংবাদিক সংস্থা’র ত্রি-বার্ষিক কাউন্সিল আজ

বিশেষ প্রতিনিধিঃ
  • আপডেট টাইম : সোমবার, ৬ মার্চ, ২০২৩
  • ৭০ বার পঠিত
৪২ বছরের ঐতিহ্যবাহী জাতীয় সাংবাদিক সংস্থা, মেহেরপুর জেলা শাখার ত্রি-বার্ষিক কাউন্সিল অনুষ্ঠিত হতে যাচ্ছে। সোমবার (৬ মার্চ), বিকেল ৫ টায় মেহেরপুর শহরের ফৌজদারি পাড়াস্থ জাতীয় সাংবাদিক সংস্থা’র জেলা কার্যালয়ে এ কাউন্সিল অনুষ্ঠিত হবে। গত কয়েকদিন ধরে এ কাউন্সিলকে ঘিরে চলছে নানা জল্পনা কল্পনা।
কে হবে সভাপতি ও সাধারণ সম্পাদকসহ গুরুত্বপূর্ণ পদের সদস্য। সভাপতি, সাধারণ সম্পাদক ও সাংগঠনিক সম্পাদক পদে রয়েছে জেলা ও গাংনী উপজেলা কমিটির কয়েকজন গুরুত্বপূর্ণ সদস্য। তবে সন্ধা হলেই বোঝা যাবে কে কোন দায়িত্বে অধিষ্ঠিত হবেন। তবে দীর্ঘদিন ধরে যেসব সদস্য জাতীয় সাংবাদিক সংস্থা’র পিছনে শ্রম দিয়েছেন, সকল সময় সংবাদ সংগ্রহের জন্য ছুটে তা পত্রিকার পাতায় ছেপে নিজের জীবন বাজি রেখে সংস্থা’র পাশে থেকেছেন, মূলতঃ তাদেরকেই প্রাধান্য দেওয়া হতে পারে বলে একটি বিশ্বস্ত সূত্র জানিয়েছে।
তবে নানা গুঞ্জন ও জল্পনা কল্পনা থাকলেও ২০২৩-২০২৪ সালের জন্য সভাপতি পদে কেন্দ্রীয় কমিটির অর্থ বিষয়ক সম্পাদক, জেলা কমিটির বর্তমান সভাপতি ও দৈনিক বিজয় পত্রিকার ব্যবস্থাপনা সম্পাদক লায়ন হেলাল উদ্দিন হিলু বহাল থাকতে পারে বলেও সূত্র জানায়। সাধারণ সম্পাদক পদে বর্তমান সাংগঠনিক সম্পাদক ও দৈনিক পশ্চিমাঞ্চল এবং সমাচারের মেহেরপুর প্রতিনিধি মাজিদ আল মামুন, শাহাবুল হক ও আইন বার্তার আতাউর রহমানসহ বেশ কয়েকজনের নাম শোনা যাচ্ছে। তাছাড়া সহ-সভাপতি পদে আলহাজ্ব মহিদুল ইসলাম, প্রিন্সিপাল আসাদুজ্জামানসহ রয়েছে একাধিক সদস্য।
অন্যান্য পদেও একাধিক সদস্য প্রতিদ্বন্দ্বীতা করছেন। যিনি যে পদই চান না কেন সেটা বিকেল ৫ টার পর জানা সম্ভব হবে। সেজন্য সন্ধা অবধি অপেক্ষা করতে হবে আমাদের। কাউন্সিলে নির্বাচন পরিচালনায় নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালনে থাকবেন, মেহেরপুর সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর রফিকুল ইসলাম ও মেহেরপুর প্রেসক্লাবের উপদেষ্টা সাংবাদিক কামরুজ্জামান খাঁন।

দয়া করে নিউজটি শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরো খবর