মেহেরপুরে বিশ্ব শিক্ষক দিবসের আলোচনা সভা ও র‌্যালী অনুিষ্ঠত

গাংনী থেকে মনিরুল ইসলাম
  • আপডেট টাইম : শনিবার, ৮ অক্টোবর, ২০২২
  • ৭৯ বার পঠিত

 

শিক্ষকদের দিয়েই শিক্ষায় রুপান্তর শুরু এই প্রতিপাদ্য বিষয়কে সামনে নিয়ে মেহেরপুরে ”বিশ্ব শিক্ষক দিবস-২০২২” পালিত হয়েছে।
শনিবার (৮ অক্টোবর), সকাল ১০ টার দিকে মেহেরপুর সদর উপজেলার আমঝুপিতে মানব উন্নয়ন কেন্দ্র (মউক) এর জেলা কার্যালয় হলরুমে বিশ্ব শিক্ষক দিবস উপলক্ষে এক আলোচনা সভার আয়োজন করা হয়।
সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মেহেরপুর সদর উপজেলা নির্বাহী অফিসার ওবায়দুল্লাহ।
প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, সমাজ দেশ ও রাষ্ট্র শ্ক্ষিকদের কাছে অনেক কিছু আশা করে।
তিনি আরো বলেন, শিক্ষকদের মর্যাদা সম্মান এর পাশাপাশি তাদের দায়িত্ব কাজের স্বচ্ছতা ও জবাবদিহিতাও থাকতে হবে। গণসাক্ষরতা অভিযান এর সহযোগিতায় ও মানব উন্নয়ন কেন্দ্র (মউক) আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, অবসর প্রাপ্ত প্রধান শিক্ষক হাজী আজগর আলী মাষ্টার।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আনোয়ার হোসেন ও দৈনিক মাথাভাঙ্গা পত্রিকার বার্তা সম্পাদক ও ছড়াকার আহাদ আলী মোল্লা।
আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন, উপানুষ্ঠানিক প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক কুরছিয়ারা, গন্ধরাজপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক কিতাব আলী ও আশরাফপুর দাখিল মাদ্রাসার সুপার মাওলানা ইসমাইল হোসেন।
সভায় শিক্ষকদের সব ক্ষেত্রে রাষ্ট্রের দায়িত্ব পালনসহ স্ব-স্ব কর্মক্ষেত্রে স্বচ্ছতা ও জবাবদিহিতার মাধ্যমে দায়িত্ব পালনের মাধ্যমে দক্ষ ও জনশক্তি তৈরিতে বড় ভুমিকা ও অবদান রাখার বিষয় আলোচনায় স্থান পায়।
এর পূর্বে একটি বনার্ঢ্য র‌্যালী আমঝুপির বিভিন্ন সড়ক প্রদক্ষিন শেষে মউক কার্যালয় চত্বরে এসে শেষ হয়।
এসময় এলাকার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, জনপ্রতিনিধি, সংবাদিকসহ বিভিন্ন পেশার প্রতিনিধি অংশ গ্রহন করেন। অনুষ্ঠানটির উপস্থাপনায় ছিলেন, মানবাধিকার কর্মী সাদ আহাম্মদ।

দয়া করে নিউজটি শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরো খবর