রংপুরে সেবা হাসপাতাল সিলগালা, লাখ টাকা জরিমানাসহ ভুয়া ডাক্তারের ৩ মাস জেল

নিজস্ব প্রতিবেদক:
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২৩ জুলাই, ২০২০
  • ৫৫৭ বার পঠিত

রংপুরে সেবা হাসপাতাল সিলগালা, লাখ টাকা জরিমানাসহ ভুয়া ডাক্তারের ৩ মাস জেল

মো: সাইফুল্লাহ খাঁন, রংপুর প্রতিনিধি :
রংপুর নগরীর ধাপ এলাকায় সেবা হাসপাতালে অভিযান চালিয়েছে র‌্যাব-১৩। এসময় হাসপাতালের মালিক ভুয়া চিকিৎসক রফিকুল ইসলামকে অবৈধ কাগজপত্রসহ আটক করা হয়। বৈধ কাগজপত্র না থাকায় হাসপাতালটিও সিলগালা করা হয়।

বৃহস্পতিবার (২৩ জুলাই) বেলা সোয়া ৩টার দিকে র‍্যাব-১৩ এর অভিযানে রংপুর জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট আফরিনা জাহান ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

অভিযোগ উঠেছে, হাসপাতালটিতে রোগীদের হয়রানি, অতিরিক্ত বিল আদায়সহ নানাভাবে প্রতারণা করা হতো এসব অভিযোগের ভিত্তিতে সেখানে অভিযান চালায় র‍্যাব সদস্যরা।

র‌্যাব-১৩ জানায়, ভ্রাম্যমাণ আদালত সেবা প্রাইভেট হাসপাতালটিতে অভিযান চালিয়ে মালিক রফিকুলের ডাক্তার পরিচয় দেয়া ও রোগীদের প্রতারিত করার অপরাধে এক লাখ টাকা জরিমানা অনাদায়ে তিন মাসের কারাদন্ড প্রদান করেছে। সেইসাথে হাসপাতাল থেকে সকল রোগীদের অন্যত্র স্থানান্তরিত করে সিলগালা করার আদেশ দেয়া হয়েছে।

র‌্যাব আরও জানায়, রংপুর নগরীর ধাপ এলাকায় চার তলাবিশিষ্ট ভবন ভাড়া নিয়ে রফিকুল ইসলাম পরিচালনা করে আসছিলো এই সেবা প্রাইভেট হাসপাতালটি। স্বাস্থ্য বিভাগের কোন অনুমোদন ছাড়াই অবৈধভাবে রোগী ভর্তি করে চিকিৎসার নামে রোগীদের প্রতারিত করছিলেন তিনি।

রংপুর সিভিল সার্জন ডাক্তার হিরম্বর কুমার রায় জানান, রংপুর জেলায় রেজিস্ট্রেশনপ্রাপ্ত প্রাইভেট হাসপাতাল আছে ১২১টি। তন্মধ্যে সেবা প্রাইভেট হাসপাতালের মতো রেজিস্ট্রেশনবিহীন আছে ১১টি।

তিনি বলেন, ইতোমধ্যে অনেকে অনলাইনে রেজিস্ট্রেশন করেছেন। বাকিরা স্বাস্থ্য বিভাগের অনুমোদন না নিলে ব্যবস্থা নেয়া হবে।

দয়া করে নিউজটি শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরো খবর