রংপুরে ৩ লক্ষাধিক টাকার নকল স্বাস্থ্য সুরক্ষার পণ্য ও সরঞ্জামাদি উদ্ধার, ভ্রাম্যমাণ আদালতে দণ্ড

নিজস্ব প্রতিবেদক:
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৯ জুলাই, ২০২০
  • ৭৪৫ বার পঠিত

গোপন সংবাদের ভিত্তিতে রংপুর মেট্রোপলিটন পুলিশের পুলিশ কমিশনার মোহাঃ আবদুল আলীম মাহমুদ বিপিএম এর নির্দেশনায় গোয়েন্দা শাখা (ডিবি)’র উপ-পুলিশ কমিশনার মো: আবু মারুফ হোসেন এর তত্ত্বাবধানে অতিঃ উপ-পুলিশ কমিশনার (ডিবি) উত্তম প্রসাদ পাঠক এর নেতৃত্বে সহকারী পুলিশ কমিশনার (ডিবি) মোঃ আলতাফ হোসেন, ইন্সপেক্টর রাজেশ কুমার, ইন্সপেক্টর মোঃ ফিরোজ হোসেন, এসআই বাবুল, এসআই মোরশেদ, এসআই নাজমুল হোসেনসহ সঙ্গীয় ফোর্স কোতয়ালী থানাধীন মধ্য বাবুখাঁ এবং বেতপট্টি মোড়ে অবস্থিত বেনকো হার্ডওয়ার এবং কালার কালেকশান হার্ডওয়ার দোকানে পৃথক পৃথক অভিযান পরিচালনা করে নকল স্যানিটাইজার ও নকল স্যানিটাইজার তৈরীর সরঞ্জামাদি উদ্ধার করেন।

ঘটনার বিবরণীতে জানা যায়, আজ ৮জুলাই বুধবার কোতয়ালী থানাধীন মধ্য বাবু খাঁ এলাকার মৃত আব্দুর করিম মিয়ার পুত্র মোঃ মোস্তাফিজার রহমান (৪০) এর বসত বাড়ী হতে বিপুল পরিমাণ নকল ভিক্সল টাইলস ক্লিনার, ভিক্সল টাইলস ক্লিনার তৈরির কেমিক্যাল, খালি বোতল, ড্রাম ও বেতলের গায়ে লাগানোর জন্য ব্যবহৃত স্টিকার জব্দ করা হয়। মোস্তাফিজার রহমান রংপুরের গোমস্তা পাড়া মোড়স্থ আবু হোজাইফা ডিস্ট্রিবিউশন এর প্রোপাইটার।

উদ্ধার সরঞ্জামাদি হলো – নকল ভিক্সল ১০০০ এমএল প্লাষ্টিক বোতল ১০০০ পিস
(১০০০×১০০০=১০,০০০ লিটার), নকল ভিক্সল এর ১০০০ এমএল খালি বোতল ২০০০ পিস, নকল ভিক্সল এর বোতলে লাগানোর জন্য স্টিকার ৩০০০ পিস, চক পাউডার ৫০ কেজি, হোয়াইট সিমেন্ট ৫০ কেজি, নকল ডেডিকেটেড এর স্টিকার ১০০০ পিস, নকল RAK টাইলস পুডিং ৫০০ পিস, কেমিক্যাল- ১৫ লিটার, কেমিক্যাল রাখার ৩০ লিটারের নীল রংয়ের ড্রাম ২ টি, কেমিক্যাল পাউডার ২০ কেজি। সর্বমোট আনুমানিক ২,০০,০০০/- টাকার মালামাল জব্দ করা হয়।

পরে ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে মোঃ মোস্তাফিজার রহমানকে মোবাইল কোর্টের মাধ্যমে ২০,০০০/- হাজার টাকা জরিমানা অনাদায়ে ৩ মাসের জেল প্রদান করার পাশাপাশি নকল মালামালগুলি ম্যাজিস্ট্রেট এর নির্দেশে ধবংস করা ।

এছাড়াও কোতয়ালী থানাধীন বেতপট্টি মোড়ে ধিরেন্দ্র নাথ সরকার, প্রোপাইটার, বেনকো হার্ডওয়ার, বেতপট্টি মোড়, রংপুর এর দোকানে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করে বিপুল পরিমাণ নকল ভিক্সল জব্দ করা হয়। যার আনুমানিক মূল্য ৫০,০০০/- টাকা। উপস্থিত ম্যাজিস্ট্রেট বেনকো হার্ডওয়ার এর প্রোপাইটার ধিরেন নাথ সরকারকে মোবাইল কোর্টের মাধ্যমে-৫,০০০/- হাজার টাকা জরিমানা অনাদায়ে ০১ মাসের জেল প্রদান করেন এবং নকল মালামালগুলো ম্যাজিস্ট্রেট এর নির্দেশে ধ্বংস করা হয়।

পরে বেতপট্টি মোড়ে মোঃ জাহিদ, প্রোপাইটার, কালার কালেকশান হার্ডওয়ার, বেতপট্টি মোড়, রংপুর এর দোকানের ভিতরে অভিযান পরিচালনা করে বিপুল পরিমাণ নকল ভিক্সল জব্দ করা হয়। যার অনুমানিক মূল্য ১,০০,০০০/- টাকা। উপস্থিত ম্যাজিস্ট্রেট কালার কালেকশান হার্ডওয়ার এর প্রোপাইটার মোঃ জাহিদ কে মোবাইল কোর্টের মাধ্যমে-১০,০০০/- হাজার টাকা জরিমানা অনাদায়ে ০১ মাসের জেল প্রদান করেন এবং নকল মালামালগুলো ম্যাজিস্ট্রেট এর নির্দেশে ধ্বংস করা হয়।

দয়া করে নিউজটি শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরো খবর